নারীদের বাদ দিয়ে উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গড়া অলীক কল্পনা: সমাজকল্যাণ প্রতিমন্ত্রী

প্রকাশিতঃ 5:23 pm | May 21, 2019

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

সমাজকল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদ বলেছেন, ‘দেশের অর্ধেক জনগোষ্ঠী হচ্ছে নারী। এদের বাদ দিয়ে উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গড়া অলীক কল্পনা। কাঙ্খিত বাংলাদেশ গড়তে হলে নারীদের অর্থনীতির মূল স্রোতে সম্পৃক্ত করতে হবে।’

মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসাইন মিলনায়তনে নারী উন্নয়ন শক্তি আয়োজিত সাংবাদিকদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

নারী উন্নয়ন শক্তি’র নির্বাহী পরিচালক ড. আফরোজা পারভীনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বার্তা সংস্থা ইউএনবি’র সম্পাদক মাহফুজুর রহমান ও আমেরিকান ইন্টারন্যাশনাল হাসপাতালের পরিচালক ডা. সুলতান মোহাম্মদ রাজ্জাক।

প্রতিমন্ত্রী বলেন, রাষ্ট্রের অর্থনীতিকে গতিশীল করতে নারীদের কর্মমুখী করতে হবে। নারীদের কর্মসংস্থান সৃষ্টির জন্য সবাইকে এগিয়ে আসতে হবে। পাশাপাশি কর্মস্থলে এবং নিরাপদে ঘরে ফেরার পরিবেশ তৈরি করতে হবে।

তিনি বলেন, ‘নারীর ক্ষমতায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনেক আন্তরিক। সরকার পৈত্রিক সম্পত্তিতে নারী ও পুরুষের সমান অধিকারের বিষয়ে আইনগত পরিবর্তনের কথা ভাবছে। সম্পত্তির সমানাধিকার পেলে নারীরা অসহায় অবস্থায় আর্থিক নিরাপত্তাহীনতায় ভুগবেনা।’

পরে প্রতিমন্ত্রী নারী বিষয়ে আর্টিকেল প্রকাশ ও টিভি রিপোটিংয়ের জন্য প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার ৭ জন সাংবাদিকের হাতে পুরস্কার তুলে দেন।

কালের আলো/ওএইচ

Print Friendly, PDF & Email