ভারত বিরোধিতা করে আবারও ভুল পথে হাঁটছে বিএনপি: ওবায়দুল কাদের

প্রকাশিতঃ 2:31 pm | June 28, 2024

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

বিএনপিকে ইঙ্গিত করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, “ভারত বিরোধিতার নামে যারা আন্দোলনের ইস্যু খোঁজার চেষ্টা করছে তারা আবারও ভুল পথে হাঁটছে।”

শুক্রবার সকালে জাতীয় সংসদ ভবনের সামনে সাইকেল র‍্যালি উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

বিএনপির উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, “বিদেশে আমাদের প্রভু নেই, আপনাদের প্রভু আছে। বিদেশে আমাদের বন্ধু আছে। ভারত আমাদের ৭১ এর পরীক্ষিত বন্ধু।”

তিনি বলেন, “বঙ্গবন্ধু কন্যা যা করেন বাংলাদেশের স্বার্থে করেন। স্বার্থ বিকিয়ে দিয়ে বঙ্গবন্ধু কন্যা কোনো বন্ধুত্বে আবদ্ধ হন না।”

এসময় আওয়ামী লীগ কোনো পাল্টা কর্মসূচি দিচ্ছে না বলে উল্লেখ করেন ওবায়দুল কাদের। তিনি বলেন, “আওয়ামী লীগের বছরব্যাপী কর্মসূচি আগেই ঘোষণা করা আছে। কেন্দ্রের পর মহানগর এবং আওয়ামী লীগের সব সহযোগী সংগঠন প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠানমালার আয়োজন করবে।”

“এই দেশের উন্নয়ন অর্জন আওয়ামী লীগের হাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে মুক্তি পেয়েছে। তরুণ সমাজ বেকার, তরুণদের কর্মসংস্থান এর যে অঙ্গীকার তা আমরা পূরণ করবো। আলোর পথে এগিয়ে নিয়ে যাবে আওয়ামী লীগ।” বলেন তিনি।

সেতুমন্ত্রী বলেন, “পিতার হাতে স্বাধীনতা, কন্যার হাতে মুক্তি।’

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) আয়োজিত এই সাইকেল র‍্যালিতে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, কামরুল ইসলাম, যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান, কার্যনির্বাহী কমিটির সদস্য মোহাম্মদ আলী আরাফাত। সভাপতিত্ব করেন ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম।

কালের আলো/ডিএইচ/কেএ

Print Friendly, PDF & Email