শাহরুখকে সিনেমায় নিতে ভয় পান অনুরাগ কাশ্যপ!

প্রকাশিতঃ 9:33 am | June 06, 2024

বিনোদন ডেস্ক, কালের আলো:

বলিউডের জনপ্রিয় নির্মাতা অনুরাগ কাশ্যপ, অন্যদিকে বলিউড বাদশাহ শাহরুখ খান। এই দুই তারকা জুটি বেঁধে কখনো একসঙ্গে সিনেমায় কাজ করেননি। কেন কাজ করেননি তা নিয়ে ভক্তদেরও প্রশ্ন, কৌতূহলের শেষ নেই।

অনুরাগ কাশ্যপের ছবিতে কখনো কি শাহরুখকে দেখা যাবে? উত্তরটা ‘না’ হওয়ার সম্ভাবনাই বেশি। কারণ সম্প্রতি এক সাক্ষাৎকারে সেই ইঙ্গিতই দিয়েছেন এই নির্মাতা।

অনুরাগ বলেন, ‘আমরা যে দেশে থাকি সেখানে হিরোরা পূজনীয়। আমাদের অনেক কিছুরই অভাব আছে, তার মাঝে আত্মসম্মান এবং আত্মবিশ্বাসের অভাব অন্যতম। আমাদের হিরো প্রয়োজন। সিনেমাগুলোতে কেন লার্জার-দ্যান-লাইফ হিরোদের দেখানো হয়? আমরাই একমাত্র দেশ যেখানে সুপারহিরোর মতো চরিত্রে অভিনেতারা নিজেদের চেহারা লুকিয়ে নেন না। ঢাকলেও মাস্কটা হবে খুবই ছোট, কারণ চেহারা দেখানোটাই বেশি গুরুত্বপূর্ণ এখানে।’

এরপরই নির্মাতাকে জিজ্ঞেস করা হয় শাহরুখ খানকে নিয়ে সিনেমা নির্মাণের কোনো পরিকল্পনা আছে কি না, জবাবে এই নির্মাতা বলেন, ‘সামাজিক যোগাযোগ মাধ্যমের এই যুগে বড় তারকাদের ভক্তদের আমি অনেক ভয় পাই। অভিনেতারা এক ধাঁচের অভিনয় করেন ভক্তদের কারণে। ভক্তরা একই জিনিস তাদের কাছে চাইতেই থাকেন বারবার। ব্যতিক্রম ঘটলেই ভক্তরা আর সেটা গ্রহণ করেন না। তাই অভিনেতারাও নতুন কিছু করার উৎসাহ হারিয়ে ফেলনে। তাই শাহরুখের যেই ধাঁচ, সেটা বদলানোর ক্ষমতা আমার নেই। যদি এই চিত্রটা ভিন্ন হতো, তাহলে আমিও তার সঙ্গে কাজ করার সাহস পেতাম।’

উল্লেখ্য, ২০২৩ সালের কান চলচ্চিত্র উৎসবে অনুরাগের সর্বশেষ সিনেমা ‘কেনেডি’র প্রিমিয়ার হয়। নির্মাতার পরবর্তী সিনেমায় দেখা যাবে মালয়ালম অভিনেতা জজু জর্জকে।

কালের আলো/ডিএইচ/কেএ

Print Friendly, PDF & Email