মায়ামির দারুণ জয়ের দিনেও ক্ষুব্ধ মেসি

প্রকাশিতঃ 1:46 pm | May 12, 2024

স্পোর্টস ডেস্ক, কালের আলো:

দুই গোলে পিছিয়ে ইন্টার মায়ামি। প্রথমার্ধ শেষ হতে আর মাত্র কয়েক মিনিট বাকি।

এমন সময় ফ্রি-কিক আদায় করে নেন লিওনেল মেসি। কিন্তু সেই ফ্রি কিক নিজে নিতে পারেননি মেজর লিগ সকারের নিয়মের কারণে। মেসি না পারলেও ফ্রি-কিক থেকে ঠিকই গোল এনে দেন মাতিয়াস রোহাস। এরপর ঘুরে দাঁড়ানোর গল্প লিখে মন্ট্রিয়লের বিপক্ষে ৩-২ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে মায়ামি।

দল দারুণ এক জয় পেলেও ফ্রি-কিক না নিতে পারায় ক্ষুব্ধ মেসি। জর্জ ক্যাম্পবেলের দ্বারা ফাউলের শিকার হওয়ার পর প্রাথমিক চিকিৎসা নিতে ১৫ সেকেন্ডের বেশি সময় লেগেছে তারা। মেজর লিগ সকারের নিয়ম অনুযায়ী, কোনো কফুটবলার প্রাথমিক চিকিৎসায় ১৫ সেকেন্ডের বেশি সময় নিলে তাকে দুই মিনিট মাঠের বাইরে থাকতে হবে।

ম্যাচশেষে এ নিয়ম নিয়ে মেসি বলেন, ‘এ ধরনের নিয়ম খেলায় বাজে প্রভাব ফেলছে। ’ মেসির মতোই সুর মায়ামি কোচ তাতা মার্তিনোর। তিনি বলেন, ‘মেসিকে স্পষ্টভাবে ফাউল করা হয়েছে। সেই ফুটবলারের হলুদ কার্ড প্রাপ্য। যার অর্থ মেসিকে কখনোই দুই মিনিটের জন্য মাঠ ছাড়তে হতো না। যে দল ফাউলের শিকার হয়েছে তাকেই শাস্তি পেতে হলো। এ ধরনের পরিস্থিতিতে নিয়মের সংশোধন আনা উচিত। ফাউলটি পরিষ্কার ছিল এবং হলুদ কার্ডও, কিন্তু ক্ষতিটা আমাদেরই হয়েছে কারণ মেসিকে আমরা দুই মিনিটের জন্য পাইনি। ‘

সাপুতো স্টেডিয়ামে ম্যাচের ৩২ মিনিটেই দুই গোলে এগিয়ে যায় মন্ট্রিয়ল। এরপর ৪৪ মিনিটে মেসির এনে দেওয়া ফ্রি-কিক থেকে ব্যবধান কমান রোহাস। প্রথমার্ধের যোগ করা সময়ে সমতা ফেরান লুইস সুয়ারেস। বিরতির পর ৫৯ মিনিটে জয়সূচক গোলটি করেন বেঞ্জমিন ক্রেমাসচি।

কালের আলো/এমএইচ/এসবি

Print Friendly, PDF & Email