মেলায় সাড়া ফেলেছে কমান্ডার মঈনের ২ বই

প্রকাশিতঃ 3:20 pm | February 23, 2024

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

বইমেলায় সাড়া ফেলেছে ‘মাদকের সাতসতেরো’ ও ‘কিশোর গ্যাং: কীভাবে এলো, কীভাবে রুখবো’। কর্মক্ষেত্রে বাস্তব অভিজ্ঞতার আলোকে সচেতনতামূলক বই ২টি লিখেছেন র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) বই দুটির উদ্বোধন করেন র‍্যাবের মহাপরিচালক (ডিজি) এম খুরশীদ হোসেন। এরপর থেকে কবি প্রকাশনীর (৬৩ ও ৬৪ নম্বর) স্টলে বই দুটি পাওয়া যাচ্ছে। এরই মধ্যে ব্যাপক সাড়া পাচ্ছেন লেখক।

এদিকে ছুটির দিনগুলোতে কবি প্রকাশনীর স্টলে বই দুইটি ঘিরে ক্রেতাদের ব্যাপক আগ্রহ দেখা গেছে। বুধবার (২১ ফেব্রুয়ারি) লেখক কমান্ডার মঈন মেলায় উপস্থিত ছিলেন। তাকে ঘিরে বই প্রেমীদের উচ্ছাসও ছিল চোখে পড়ার মতো।

কর্মক্ষেত্রে বাস্তব অভিজ্ঞতার আলোকে সচেতনতামূলক দুইটি বই লিখেছেন কমান্ডার মঈন। কিশোর গ্যাং ও মাদক বর্তমানে সমাজে প্রধান দুইটি সমস্যা হয়ে দাঁড়িয়েছে। যার পরিপ্রেক্ষিতে ‘মাদকের সাতসতেরো’ ও ‘কিশোর গ্যাং- কীভাবে এলো, কীভাবে রুখবো’ বই দুইটি লেখা হয়েছে।

এ বিষয়ে কমান্ডার খন্দকার আল মঈন বলেন, ছুটির দিন হওয়ায় বুধবার (২১ ফেব্রুয়ারি) বিকেল থেকে মেলায় ছিলাম। এদিন বই প্রেমীদের ব্যাপক সাড়া দেখেছি। অনেকে বই সংগ্রহের পর অটোগ্রাফ নিয়েছেন, ছবি তুলেছেন।

এদিকে কবি প্রকাশনী স্বত্বাধিকারী সজল আহমেদ বলেন, শেষ সময়ে বই দুইটি এলেও এর ব্যাপক চাহিদা দেখা যাচ্ছে। আগে থেকে লেখক সুপরিচিত হওয়ায় অনেকেই তার বই সংগ্রহ করছেন।

কালের আলো/ডিএস/এমএম

Print Friendly, PDF & Email