জন্মদিনের শুভেচ্ছায় ভাসছেন মিশা সওদাগর

প্রকাশিতঃ 5:49 pm | January 04, 2019

শোবিজ প্রতিবেদক, কালের আলো:

যখন তিনি খলনায়ক হিসেবে পার্দায় হাজির হন তখন তিনি এক আতংকের নাম। কূট-কৌশলে সবাইকে বিপদে ফেলতে, খুন-জখম করতে তার জুড়ি নেই। আবার যখন একজন ভালো মানুষের চরিত্রে আসেন তখন সেই ছবির নায়ক-নায়িকাকে ছাপিয়ে তিনিই হয়ে ওঠেন আলোচনার চরিত্র। বলছি ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেতা মিশা সওদাগরের কথা।

প্রায় দুই দশকের ক্যারিয়ারে আট শতাধিক চলচ্চিত্রে চমৎকার অভিনয় দিয়ে তিনি জনপ্রিয়তার আকাশ ছুঁয়েছেন। খলনায়ক হিসেবে নিয়মিতই থেকে গেছেন মিশা। এ থেকেই আঁচ করা যায় তার জনপ্রিয়তা বা চাহিদা।

আজ শুক্রবার, ৪ জানুয়ারি এই অভিনেতার জন্মদিন। এবারে তিনি জীবনের ৫২ তম বছরে পা রাখলেন। জীবনের এই মাহেন্দ্রক্ষণে এই তারকার প্রতি পক্ষ থেকে শুভেচ্ছা রইল।

প্রিয় অভিনেতাকে জন্মদিনে তার বন্ধু, কলিক ও ভক্তরা শুভেচ্ছা জানাচ্ছেন ফেসবুকে। জন্মদিনের শুভেচ্ছায় ভাসছেন মিসা সওদাগর।

বর্তমানে শিল্পী সমিতির সভাপতির দায়িত্ব পালন করছেন মিশা। শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান বলেন,‘শুভ জন্মদিন মিশা ভাই। আপনার মত যোগ্য সাংগঠনিক প্রেসিডেনট, অভিভাবক হিসেবে পেয়ে আমি গর্বিত ।সারাজীবন ছায়া হয়ে পাশে থাকবেন এই চাওয়া আপনার কাছে।আল্লাহ আপনাকে সুস্থ ও সুন্দর রাখুন ।’

এক মাস ধরেই মিশা সপরিবারে যুক্তরাষ্ট্রে অবস্থান করছিলেন। ৫ জানুয়ারি দেশে ফিরবেন তিনি। দেশে ফিরেই ‘একটু প্রেম দরকার’ ছবির শুটিংয়ে অংশ নেবেন। এমনটাই জানালেন ‘একটু প্রেম দরকার’ ছবির পরিচালক শাহিন সুমন। এই ছবিতে জুটি বেঁধে অভিনয় করছেন শাকিব খান ও শবনম বুবলী।

প্রসঙ্গত, মিশা সওদাগর ১৯৬৬ সালের ৪ জানুয়ারি ঢাকায় জন্মগ্রহণ করেন। তার পুরো নাম শাহীন হাসান মিশা। আশির দশকে ‘এফডিসি’র নতুন মুখ সন্ধান’-এর মাধ্যমে নায়ক হওয়ার জন্য অডিশন দেন। এরপর ছটকু আহমেদ পরিচালিত ‘চেতনা’ ছবিতে প্রথম অভিনয় করেন। নায়ক হিসেবে সাফল্য না পেয়ে ১৯৯৪ সালে ‘যাচ্ছে ভালবাসা’ নামক ছবিতে প্রথম ভিলেনের চরিত্রে অভিনয় করেন। সেই চলার শুরু থেকে এ পর্যন্ত আট শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন। পাশাপাশি বেশ কিছু বিজ্ঞাপনে কাজ করে ছোট পর্দার দর্শকদের কাছেও গ্রহণযোগ্যতা পেয়েছেন তিনি।

কালের আলো/এএ/এমএইচএ

Print Friendly, PDF & Email