বিজিবির আজান ও ক্বেরাত প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

প্রকাশিতঃ 6:03 pm | April 14, 2023

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

প্রতি বছরের মতো এবারও বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সৈনিকদের শুদ্ধ উচ্চারণ ও সুললিত কণ্ঠে আজান ও কেরাত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৪ এপ্রিল) জুমার নামাজের পিলখানাস্থ কেন্দ্রীয় জামে মসজিদে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার, সনদপত্র ও ট্রফি বিতরণ করেন বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান।

এ সময় বিজিবি’র সকল পর্যায়ের কর্মকর্তা, সৈনিক ও অসামরিক সদস্যরা উপস্থিত ছিলেন।

বিজিবি জানায়, এর আগে গত ১২ এপ্রিল পিলখানাস্থ বিজিবি সদর দপ্তরের কেন্দ্রীয় জামে মসজিদে ০৩ দিনব্যাপী এই প্রতিযোগিতার চুড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়।

আজান প্রতিযোগিতায় চূড়ান্ত পর্বে সেক্টর সদর দপ্তর কুষ্টিয়ার ল্যান্স নায়েক সিটি মো: মোকতার হোসেন ১ম স্থান, সেক্টর সদর দপ্তর গুইমারার মেডিকেল সহকারী সিপাহী তানজিমুল ইসলাম ২য় স্থান এবং সেক্টর সদর দপ্তর ঠাকুরগাঁও এর সিপাহী মো: রাকিবুল ইসলাম ৩য় স্থান অধিকার করেন।

এছাড়া ক্বেরাত প্রতিযোগিতায় সেক্টর সদর দপ্তর গুইমারার ল্যান্স নায়েক মো: বেলাল আহমেদ ১ম স্থান, হেডকোয়ার্টার ব্যাটালিয়নের মুয়াজ্জিন মো: আল আমিন ২য় স্থান এবং সেক্টর সদর দপ্তর সিলেটের সিপাহী মো: আজিজুর রহমান ৩য় স্থান অধিকার করেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বিজিবি আরও জানায়, আজান ও ক্বেরাত উভয় বিষয়ে দলীয়ভাবে মোট পয়েন্ট প্রাপ্তির ভিত্তিতে গুইমারা সেক্টর চ্যাম্পিয়ন এবং কুষ্টিয়া সেক্টর রানার আপ হওয়ার গৌরব অর্জন করে।

পুরস্কার বিতরণ শেষে বিজিবি মহাপরিচালক উপস্থিত সকলের উদ্দেশ্যে দিকনির্দেশনামূলক বক্তব্য দেন।

তিনি বাহিনীর প্রতিটি সদস্যকে ব্যক্তিগত জীবনে শুদ্ধ উচ্চারণে পবিত্র কোরআন তেলাওয়াত ও ধর্ম চর্চার আহ্বান জানান।

এছাড়া ধর্মীয় অনুশাসন মানে-ধর্মীয় গোড়ামী নয়, সেদিকে সজাগ দৃষ্টি রেখে সবাইকে ধর্মীয় অনুশাসন মেনে চলারও আহ্বান জানান বিজিবি মহাপরিচালক।

কালের আলো/বিএএ/এমএইচ