দিনের প্রথম ব্রেক থ্রু এনে দিলেন শরিফুল

প্রকাশিতঃ 11:32 am | April 06, 2023

স্পোর্টস ডেস্ক, কালের আলো:

দুই স্পিনার সাকিব আল হাসান এবং তাইজুল ইসলামের মায়াবী ঘূর্ণিজালে জড়িয়ে দ্বিতীয় দিন বিকেলেই ১৩ রানে ৪টি উইকেট হারিয়েছে আয়ারল্যান্ড। ১৫৫ রান পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করার পর দ্রুত ৪ উইকেট হারানোর কারণে আইরিশদের সামনে ইনিংস পরাজয়ের শঙ্কাই তৈরি হয়েছিলো সবচেয়ে বেশি।

তবে, এই পরিস্থিতি কিছুটা সামলে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দেন প্রথম ইনিংসে হাফ সেঞ্চুরি করা হ্যারি টেক্টর এবং জিম্বাবুয়ের হয়ে ৮ টেস্ট খেলে আসা পিটার মুর। দ্বিতীয় দিনের ৪ উইকেট হারিয়ে ২৭ রান নিয়ে তৃতীয় দিন শুরু করেছে এই দুই ব্যাটার। দিনের শুরুতে বাংলাদেশের বোলারদের চাপ সামলে ভালোভাবেই দলকে এগিয়ে নিচ্ছিলেন এই দু’জন।

কিন্তু তাদের ৩৮ রানের জুটিকে বেশিদূর এগুতে দেননি শরিফুল ইসলাম। পিটার মুরকে উইকেটের পেছনে লিটন দাসের হাতে ক্যাচ দিতে বাধ্য করেন তিনি। ৭৮ বলে ১৬ রান করে আউট হয়ে যান পিটার মুর।

এ রিপোর্ট লেখার সময় আয়ারল্যান্ডের রান ৩৩ ওভারে ৫ উইকেট হারিয়ে ৫২। ২৫ রান নিয়ে ব্যাট করছেন হ্যারি টেক্টর এবং ১ রান নিয়ে উইকেটে রয়েছেন লরকান টাকার। এখনও ১০৩ রান পিছিয়ে আইরিশরা। সাকিব এবং তাইজুল নিয়েছেন ২টি করে উইকেট। ১ উইকেট শরিফুলের।

কালের আলো/এএইচ/এসবি