এল ক্লাসিকোয় রিয়ালের মুখোমুখি বার্সেলোনা

প্রকাশিতঃ 11:58 am | January 15, 2023

স্পোর্টস ডেস্ক, কালের আলো:

স্প্যানিশ সুপার কাপের ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে বার্সেলোনা।

রোববার (১৫ জানুয়ারি) দিবাগত রাত ১টায় রিয়াদের কিং ফাহাদ স্টেডিয়ামে শুরু হবে ম্যাচটি। এটি মৌসুমের দ্বিতীয় এল-ক্লাসিকো। আর ক্লাব ফুটবলে রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার মধ্যকার ম্যাচকে সবচেয়ে হাইভোল্টেজ ম্যাচ বলা হয়। প্রথম সেমিফাইনালে ভ্যালেন্সিয়ার সঙ্গে রিয়াল মাদ্রিদের খেলা নির্ধারিত সময়ে ১-১ গোলে সমতায় ছিল। পরে টাইব্রেকারে ৪-৩ ব্যবধানে জিতে ফাইনালের টিকিট পায় কার্লো আনচেলত্তির শিষ্যরা।

এ ম্যাচে জিতলে সুপারকাপে বার্সার ১৩ শিরোপায় ভাগ বসাবে লস-ব্লাঙ্কোসরা। তবে ইনজুরিতে লুকাস ভাসকুয়েজ, এদুয়ার্দো কামাভিঙ্গা ও এডার মিলিতাওকে পাচ্ছেন না রিয়াল বস কার্লো আনচেলত্তি।

অন্যদিকে দ্বিতীয় সেমিফাইনালে রিয়াল বেতিসের বিপক্ষে বার্সেলোনার ম্যাচও গড়ায় টাইব্রেকারে। ম্যাচ ২-২ গোলে অমীমাংসিত থাকার পর পেনাল্টি শুটআউটে বেতিসকে ৪-২ গোলে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে বার্সা।

জাভির আমলে প্রথম শিরোপা জয়ের দ্বারপ্রান্তে বার্সেলোনা। অভিজ্ঞতায় পিছিয়ে থাকলেও পেদ্রি, গাভি, ফেরান তোরেসদের সাহসে, এল-ক্লাসিকোর ঝাঁঝ উৎরে শিরোপা খরা কাটানোর বাসনা ব্লগানাদের।

এদিকে এখন পর্যন্ত এল ক্লাসিকোয় রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা ২৫০ ম্যাচে মুখোমুখি হয়েছে। যেখানে রিয়ালের ১০১ জয়ের বিপরীতে বার্সার জয় ৯৭ ম্যাচে। বাকি ৫২ ম্যাচ অমীমাংসিত থাকায় ড্র হয়। এ ছাড়া স্প্যানিশ সুপার কাপেও ১৫ বার মুখোমুখি হয়েছিল দল দুটি। যেখানে ৯ ম্যাচ জিতে এগিয়ে রিয়াল মাদ্রিদ। আর বার্সার ৪ জয়ের বিপরীতে ড্র দুটি।

কালের আলো/এমএইচ/এসবি

Print Friendly, PDF & Email