প্রধানমন্ত্রীর পক্ষে চাঁদপুরে ড. সেলিম মাহমুদের শীতবস্ত্র বিতরণ

প্রকাশিতঃ 5:36 pm | January 12, 2023

কালের আলো প্রতিবেদক:

চাঁদপুরের কচুয়ার ১২টি ইউনিয়ন ও একটি পৌরসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে অসহায় ও শতীতার্তদের মাঝে ১৩ হাজার কম্বল বিতরণ করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষনা সম্পাদক ড. সেলিম মাহমুদ।

ড. সেলিম মাহমুদের ব্যক্তিগত উদ্যোগে বেসরকারি পর্যায়ের অর্থায়নে ১৩ হাজার কম্বল ক্রয় করা হয়েছিল। বিগত কয়েক বছর শীতের সময় তিনি কচুয়ায় প্রায় একই পরিমাণ কম্বল উপজেলার প্রতিটি ইউনিয়ন ও পৌরসভার নিম্ন আয়ের মানুষের মাঝে শেখ হাসিনার উপহার হিসেবে বিতরণ করে আসছেন। কম্বল বিতরণের প্রতিটি অনুষ্ঠানে উপহার গ্রহণকারী মানুষ ছাড়াও সংশ্লিষ্ট এলাকার বিপুল সংখ্যক মানুষ এবং স্থানীয় জনপ্রতিনিধিরা, ছাত্র-শিক্ষক-অভিভাবকসহ নানা শ্রেণি পেশার মানুষ, আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতা, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

কচুয়া উপজেলার ১ নং সাচার ইউনিয়নের রাগদৈল উচ্চ বিদ্যালয় মাঠ ও সাচার উচ্চ বিদ্যালয় মাঠ, ২ নং পাথৈর ইউনিয়নের বরদৈল‌ দাখিল মাদরাসা মাঠ, ৩ নং বিতারা ইউনিয়নের পূর্ব মাঝিগাছা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ, ৪ নং পালাখাল ইউনিয়নের পালাখাল রোস্তম আলী ডিগ্রি কলেজ মাঠ, ৫ নং পশ্চিম সহদেবপুর ইউনিয়নের নন্দনপুর উচ্চ বিদ্যালয় মাঠ, ৬ নং কচুয়া উত্তর ইউনিয়নের উজানী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ ও ৭ নং সদর দক্ষিণ ইউনিয়নের কোমরকাশা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এসব কম্বল বিতরণ করা হয়।

এছাড়া ৮ নং কাদলা ইউনিয়নের পূর্ব মনপুরা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ, ৯ নং কড়ইয়া ইউনিয়নের নলুয়া দৌলতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ, ১০ নং উত্তর গোহট ইউনিয়নের আইনগীরি উচ্চ বিদ্যালয় মাঠ, ১১ নং দক্ষিণ গোহট ইউনিয়নের রহিমানগর শেখ মুজিবুর রহমান ডিগ্রি কলেজ মাঠ, ১২ নং আশরাফ পুর ইউনিয়নের চাঙ্গিনি আল আমিন ইসলামিয়া সুন্নিয়া দাখিল মাদরাসা মাঠ ও জগতপুর বাজার সংলগ্ন পাটোয়ারী মার্কেট মাঠ ও কচুয়া পৌরসভার হযরত শাহ নেয়ামত শাহ উচ্চ বিদ্যালয় মাঠে এসব কম্বল বিতরণ করা হয়।

কম্বল বিতরণের প্রতিটি অনুষ্ঠানে ড. সেলিম মাহমুদ বলেন, এ শীতবস্ত্র কোনো ধরনের দান কিংবা অনুদান নয়। এগুলো জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা রাষ্ট্রনায়ক শেখ হাসিনার উপহার। তার পক্ষে আমি আপনাদের এ উপহার পৌঁছে দিলাম।

রাষ্ট্রনায়ক শেখ হাসিনা যাতে আরও বহু বছর সুস্থভাবে বেঁচে থেকে এদেশের মানুষের সেবা দেওয়ার পাশাপাশি বাংলাদেশকে একটি উন্নত রাষ্ট্রে রূপান্তর করে যেতে পারেন, সেজন্য তিনি উপস্থিত সবার কাছে শেখ হাসিনার জন্য দোয়া চান।

কম্বল বিতরণের অনুষ্ঠানগুলোতে চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও কচুয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আইয়ুব আলী পাটোয়ারী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী সোহাগ, চাঁদপুর জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মোতালেব হোসেন, কচুয়া পৌরসভার মেয়র ও উপজেলা যুবলীগের সভাপতি নাজমুল আলম স্বপন, উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুব আলম, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান হাতেম, ১ নং সাচার ইউনিয়নের চেয়ারম্যান মনির হোসেন ও ২ নং পাথৈর ইউনিয়নের চেয়ারম্যান আক্কাস মোল্লা উপস্থিত ছিলেন।

আরও উপস্থিত ছিলেন ৩ নং বিতারা ইউনিয়নের চেয়ারম্যান ইসহাক সিকদার, ৪ নং পালাখাল ইউনিয়নের চেয়ারম্যান হাবিব মজুমদার জয়, ৫ নং সহদেবপুর ইউনিয়নের চেয়ারম্যান আলমগীর হোসেন, ৬ নং ইউনিয়নের চেয়ারম্যান আক্তার হোসেন, ৯ নং ইউনিয়নের প্রাক্তন চেয়ারম্যান আহসান হাবিব জুয়েল, ১০ নং ইউনিয়নের চেয়ারম্যান কবির হোসেন, ১২ নং ইউনিয়নের চেয়ারম্যান হেলাল উদ্দিন মুন্সী, উপজেলা ছাত্রলীগের আহবায়ক সালাউদ্দিন সরকার সহ উপজেলা ও ইউনিয়নের বিভিন্ন পর্যায়ের আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন এবং শিক্ষক ও পেশাজীবী নেতারা।

কালের আলো/এমএইচ/এসবি

Print Friendly, PDF & Email