প্রধানমন্ত্রীর হাত ধরে বাংলাদেশ অন্যতম অর্থনৈতিক শক্তিতে পরিণত হয়েছে : ডিএমপি কমিশনার

প্রকাশিতঃ 6:09 pm | January 10, 2023

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ অন্যতম অর্থনৈতিক শক্তিতে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক।

মঙ্গলবার (১০ জানুয়ারি) সকালে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) হেডকোয়ার্টার্সে মুজিব কর্নার স্থাপন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, ১৯৭২ সালের ১০ জানুয়ারি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বদেশ প্রত্যাবর্তন করেন। তাঁর এ প্রত্যাবর্তনের মধ্য দিয়ে বাংলাদেশের স্বাধীনতা পূর্ণতা পায়।

তিনি বলেন, সে জন্য আমরা আজকের এ দিনটিতে মুজিব কর্নার উদ্বোধনের সিদ্ধান্ত গ্রহণ করি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এ দেশের স্বাধীনতা অর্জনের জন্য প্রায় ১৩ বছর কারাভোগ করেছেন।

খন্দকার গোলাম ফারুক বলেন, তাঁর কন্যার হাত ধরে আজকে বাংলাদেশ অন্যতম অর্থনৈতিক শক্তিতে পরিণত হয়েছে। আমরা সে দেশের নাগরিক হিসেবে আজ সেই সুফল ভোগ করছি। আমাদের প্রত্যেকের অন্তরে, মননে সর্বদা মুজিবের আদর্শ বিরাজমান।

তিনি বলেন, বাংলাদেশ পুলিশের ইতিহাস অত্যন্ত গৌরবের ইতিহাস। ১৯৭১ সালের ২৫ শে মার্চ কালরাতে বঙ্গবন্ধুর আহবানে সাড়া দিয়ে বাংলাদেশ পুলিশ সর্বপ্রথম পাক হানাদার বাহিনীর বিরুদ্ধে বুলেট নিক্ষেপ করেছেন। বাংলাদেশ পুলিশ শুধু ১৯৭১ সালেই নয়, ১৯৭৫ সালের ১৫ আগস্ট যখন বঙ্গবন্ধুসহ তাঁর পরিবারকে হত্যা করা হয়, সে সময় বঙ্গবন্ধুসহ তাঁর পরিবারকে রক্ষার জন্য পুলিশ সদস্য এ এস আই সিদ্দিকুর রহমান নিজের জীবন আত্মত্যাগ করেছেন। জাতির প্রত্যেকটি ক্রান্তিলগ্নে পুলিশ জনগণের পাশে দাঁড়িয়েছে। কোন অপশক্তি যেন আমাদের স্বাধীনতা নিয়ে ছিনিমিনি খেলতে না পারে সেজন্য আমরা ঢাকা মেট্রোপলিটন পুলিশের প্রতিটি সদস্য সর্বদা প্রস্তুত আছি।

অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান প্রধান অতিথি হিসেবে “মুজিব কর্নার” উদ্বোধন করেন।

এছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোঃ আমিনুল ইসলাম খান ও পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, বিপিএম (বার), পিপিএম।

কালের আলো/বিএএ/এমএ

Print Friendly, PDF & Email