মাস খানেক পর সব ঠিক হয়ে যাবে: পরিকল্পনামন্ত্রী

প্রকাশিতঃ 2:21 pm | August 09, 2022

কালের আলো প্রতিবেদক:

মহামারি করোনা ও পরবর্তীতে ইউক্রেন-রাশিয়ার যুদ্ধ নিয়ে বিশ্বব্যাপী তৈরি হওয়া সংকটের ফলে বাংলাদেশে বিদ্যুতের সমস্যা সৃষ্টি হয়েছে তা আগামী এক মাস পর ঠিক হয়ে যাবে বলে মন্তব্য করেছেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান।

তিনি বলেছেন, আমরা ঘরে ঘরে বিদ্যুৎ দিয়েছি। এখন বিদ্যুৎ একটু কম পেলেও মাস খানেক পর সব ঠিক হয়ে যাবে। অর্থের ঘাটতিতে পড়ায় এই সময়ে আমরা কিছুটা অসুবিধায় আছি। এই সমস্যা আমাদের তৈরি নয়, অন্য রাষ্ট্রের তৈরি সমস্যা আমাদের উপর এসে পড়েছে।

সোমবার (৯ আগস্ট) দুপুরে সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার এফআইভিডিবি হলে স্বেচ্ছাদীন তহবিল থেকে আর্থিক অনুদান বিতরণ অনুষ্ঠানে বক্তব্য প্রদানের সময় এসব কথা বলেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান।

মন্ত্রী বলেন, বন্যায় যাদের ক্ষতি হয়েছে, তাদের কষ্ট দূর করতে সরকার চেষ্টা করেছে, আরও করবে। সরকার কষ্টে থাকা মানুষের সঙ্গে আছে। জমি ভিটাহীন মানুষদের দুই শতক জায়গাসহ ঘর দেওয়ার এমন উদ্যোগ আগে কোনো সরকার নেয়নি। প্রধানমন্ত্রী চান দেশের সব মানুষ শান্তিতে থাকুক।

তিনি বলেন, আপনারা ভোট দিয়েছেন, এজন্য গরিবের সরকার ক্ষমতায় আছে। আবারও ভোট দেওয়ার সময় আসছে। যারা গরিবের কাজ করে তাদেরকেই ভোট দেওয়ার আহ্বান জানান তিনি।

আর্থিক অনুদান বিতরণ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, শান্তিগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নুর হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আনোয়ারুজ্জামান, পরিকল্পনামন্ত্রীর ব্যক্তিগত রাজনৈতিক সচিব আবুল হাসনাতসহ উপজেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

এ সময় উপজেলার ৪২৮ জনের মাঝে ১২৫০ টাকা করে ৫ লাখ ৩৫ হাজার টাকা বিতরণ করা হয়।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email