আইডিআরএ’র নতুন চেয়ারম্যান জয়নুল বারী

প্রকাশিতঃ 10:08 am | June 16, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন সাবেক সচিব মোহাম্মদ জয়নুল বারী।

বুধবার (১৫ জুন) আগামী তিন বছরের জন্য তাকে চুক্তিভিত্তিক নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছেন অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ।

প্রজ্ঞাপনে বলা হয়, তার অবসরোত্তর ছুটির অবশিষ্টাংশ বাতিল এবং অন্যান্য সকল প্রতিষ্ঠান ও সংগঠনের সাথে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে যোগদানের তারিখ থেকে পরবর্তী তিন বছর মেয়াদে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান পদে চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করা হল।

চেয়ারম্যানের পারিশ্রমিক, ভাতা ও অন্যান্য শর্ত সম্পাদিত চুক্তির মাধ্যমে ঠিক করা হবে বলে এতে উল্লেখ করা হয়।

জয়নুল বারী আইডিআরএ চেয়ারম্যান পদে এম মোশাররফ হোসেনের স্থলাভিষিক্ত হচ্ছেন। আর্থিক কেলেঙ্কারির অভিযোগে নানা আলোচনার মধ্যে মোশাররফ মঙ্গলবার অর্থমন্ত্রণালয়ের সংশ্লিষ্ট দপ্তরে পদত্যাগপত্র জমা দেন।

পরে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ বুধবার এক প্রজ্ঞাপনে তা গৃহীত হওয়ার কথা জানিয়ে আইডিআরএ চেয়ারম্যানের পদ শূন্য ঘোষণা করে। তার পর নতুন চেয়ারম্যান নিয়োগের ঘোষণা আসে।

বিসিএস নবম ব্যাচের প্রশাসনিক ক্যাডার জয়নুল বারী সর্বশেষ পরিকল্পনা বিভাগের সচিব ছিলেন। তার আগে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব, ঢাকা বিভাগের বিভাগীয় কমিশনার, কক্সবাজারের জেলা প্রশাসক, চটগ্রামের জেলা প্রশাসক, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব, শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এবং দুর্নীতি দমন কমিশনের মহাপরিচালকের দায়িত্ব পালন করেন জয়নুল বারী।

কালের আলো/এমএইচ/এসবি

Print Friendly, PDF & Email