‘শীর্ষ ঋণখেলাপি’ আরএসআরএমের এমডি গ্রেফতার

প্রকাশিতঃ 10:47 am | June 09, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

দেশের অন্যতম শীর্ষ ঋণখেলাপী ও ওয়ারেন্টভুক্ত আসামি রতনপুর গ্রুপের প্রতিষ্ঠান মেসার্স রতনপুর স্টিল রি-রোলিং মিলস লিমিটেডের (আরএসআরএম) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মাকসুদুর রহমানকে রাজধানীর গুলশানের একটি বাসা থেকে আটক করেছে র‍্যাব।

বুধবার (৮ জুন) রাতে রাজধানীর গুলশানের ১২০ নম্বর রোডের ২১ নম্বর বাসায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

বিষয়টি নিশ্চিত করে র‌্যাবের মুখপাত্র খন্দকার আল মঈন বলেন, আরএসআরএমের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) দেশের একজন অন্যতম শীর্ষ ঋণখেলাপি ও ওয়ারেন্ট ভুক্ত আসামি। সুনির্দিষ্ট অভিযোগের পরিপ্রেক্ষিতে মাকসুদুর রহমানকে গ্রেফতার করা হয়েছে।

জানা গেছে, আরএসআরএমের মূল প্রতিষ্ঠান রতনপুর গ্রুপের কাছে ১০ ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান সব মিলিয়ে পাবে দুই হাজার ২০০ কোটি টাকা। ঋণ হিসেবে নেওয়া এই বকেয়া আদায়ের জন্য এখন পর্যন্ত আরএসআরএমসহ তাদের অন্য প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে অন্তত ২০টি মামলা হয়েছে। এর মধ্যে সোনালী ব্যাংকের এক মামলা এবং জনতা ব্যাংকের দুই মামলায় আরএসআরএমের মালিকদের বিরুদ্ধে রয়েছে গ্রেপ্তারি পরোয়ানাও।

এসব মামলায় রতনপুর গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মাকসুদুর রহমান, চেয়ারম্যান শামসুন নাহার রহমান, ব্যবস্থাপনা পরিচালকের দুই ছেলে— মিজানুর রহমান ও মারজানুর রহমান, পরিচালক ইউনুস ভুঁইয়া এবং মডার্ন স্টিল মিলস লিমিটেডের চেয়ারম্যান মো. আলাউদ্দিনকে আসামি করা হয়।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email