অভিষেকেই ‘ডাক’ মারলেন জয়

প্রকাশিতঃ 3:18 pm | December 07, 2021

স্পোর্টস ডেস্ক, কালের আলোঃ

উদ্বোধনী জুটি বদলেও ভাগ্য বদলালো না বাংলাদেশ দলের। যেনো শুরুতেই উইকেট হারানোর বৃত্তে আটকা পড়ে গেছে টাইগাররা। চট্টগ্রামের পর ঢাকা টেস্টেও স্কোরবোর্ডে এক রান তুলতেই সাজঘরে ফিরে গেছেন তরুণ ওপেনার মাহমুদুল হাসান জয়।

বাংলাদেশের ৯৯তম ক্রিকেটার হিসেবে টেস্ট ক্রিকেটে খেলতে নেমেছিলেন জয়। ফিল্ডিংয়ে তার হাতে যায়নি কোনো ক্যাচ। এবার ব্যাটিংয়ে নেমেও খালি হাতেই ফিরতে হয়েছে তাকে। ইনিংসের তৃতীয় ওভারে প্রথম স্লিপে ক্যাচ দিয়ে সাত বলে শূন্য রানে আউট হয়েছেন জয়।

প্রতিবেদন লেখার সময় বাংলাদেশের স্কোর ১ উইকেটে ৯ রান। নাজমুল হোসেন শান্ত ৪ ও সাদমান ইসলাম ২ রানে ব্যাট করছেন।

এর আগে, ৩০০ রান তোলে ইনিংস ঘোষণা করে পাকিস্তান। ২ উইকেটে ১৮৮ রান নিয়ে আজ মাঠে নামে বাবর আজমরা। দলীয় ১৯৩ রানের মাথায় ৫৬ রান করা আজহার আলীকে সাজঘরে পাঠান পেসার এবাদত হোসেন। এরপর দলীয় ১৯৭ রানে বাবর আজমকে ফেরান আরেক পেসার খালেদ আহমেদ। পাক দলপতির সংগ্রহ ৭৬ রান। এরপর জুটি গড়েন ফাওয়াদ আলম ও মোহাম্মদ রিজওয়ান। দুজনের গড়েন অবিচ্ছিন্ন ১০৩ রানের জুটি।

ফাওয়াদ আলম ৫০ ও মোহাম্মদ রিজওয়ান ৫৩ রানে অপরাজিত থাকেন। বাংলাদেশের পক্ষে দুটি উইকেট পেয়েছেন তাইজুল ইসলাম। একটি করে উইকেট নিয়েছেন এবাদত হোসেন ও খালেদ আহমেদ। ১৯ ওভার বোলিং করেও কোনো উইকেট পাননি সাকিব আল হাসান।

উল্লেখ্য, চট্টগ্রামে প্রথম টেস্টে বাংলাদেশকে ৮ উইকেটে হারায় পাকিস্তান। ফলে দুই ম্যাচের টেস্ট সিরিজে ১-০-তে এগিয়ে আছে বাবররা। সিরিজ বাঁচাতে হলে ঢাকা টেস্টে জয়ের বিকল্প নেই টাইগারদের। টেস্ট সিরিজের আগে টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হয় বাংলাদেশ।

কালের আলো/টিআরকে/এসআইএল

Print Friendly, PDF & Email