ধানক্ষেতেও ভালো খেলতে হবে : মুমিনুল

প্রকাশিতঃ 5:36 pm | December 03, 2021

স্পোর্টস ডেস্ক, কালের আলোঃ

বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সিরিজ থেকে মিরপুর ক্রিকেট স্টেডিয়ামের সমালোচনা শুরু হয়েছে। দেশের গণ্ডি পেরিয়ে বিদেশী ক্রিকেটাররাও এই উইকেটের কম সমালোচনা করেনি।

তবে পিচ যেমনই হোক না কেন, পেশাদার ক্রিকেটে পারফরম্যান্সের ক্ষেত্রে অজুহাত দেওয়া চলবে না বলে জানিয়েছেন টাইগারদের টেস্ট অধিনায়ক মুমিনুল হক।

ঢাকা টেস্ট শুরুর আগের দিন শুক্রবার (৩ ডিসেম্বর) সংবাদ সম্মেলনে বাংলাদেশ দলের অধিনায়ক মুমিনুল হক সৌরভ বলেন, সবাই জানে উপমহাদেশের ব্যাটসম্যানরা স্পিন ভালো খেলে। তাই এখানকার দলগুলোর বিপক্ষে স্পিন উইকেটে না খেলাটাই ভালো। কেবল আমি নই, বিশ্বের সব দলই তাই করবে। তাই আমার মনে হয়, ভালো ব্যাটিং উইকেটে খেলাটাই ভালো হবে।

তিনি আরও বলেন, পেশাদার খেলোয়াড় হিসেবে উইকেটের অজুহাত কাম্য নয়। এটাতে আমি নিজেও একমত নই। যদি ধানক্ষেতেও খেলতে দেওয়া হয়, পেশাদার খেলোয়াড় হিসেবে সেখানেও আপনাকে ভালো খেলতে হবে। এসব নিয়ে অজুহাত না দিয়ে জেতার জন্য আরেকটু পেশাদারিত্ব দেখালেই ভালো হয়।

বাংলাদেশ দলের এই টেস্ট অধিনায়ক বলেন, সবকিছু মিলেই কিন্তু পেশাদারিত্ব। নিয়মানুবর্তিতার বিষয় আছে, ভালোমতো অনুশীলন করা, নিয়মমাফিক কাজ করা, প্রতিপক্ষের শক্তি ও দুর্বলতার জায়গা বুঝে অনুশীলন করা- এগুলোও কিন্তু পেশাদারিত্বের ভেতরেই পড়ে। সবাই এক্ষেত্রে পেশাদার, কেউ হয়তো সফল হচ্ছে, কেউ হচ্ছে না।

মিরপুরে ভালো ব্যাটিং উইকেটের আশায় আছেন বাংলাদেশ দলের অধিনায়ক। তিনি বলেন, সাদা বলে যেহেতু দুই পাশ থেকে নতুন বল থাকে, তখন হয়তো বিভিন্ন কিছু হয়। কিন্তু লাল বলে তো দুই দিকেই একই বল ব্যবহার হয়। আমার কাছে মনে হয় যে, লাল বলে সাদা বলের চেয়ে ভালো উইকেট হবে।

কালের আলো/টিআরকে/এসআইএল

Print Friendly, PDF & Email