চতুর্থবারের মতো বিসিবি সভাপতি হলেন পাপন

প্রকাশিতঃ 4:33 pm | October 07, 2021

নিজস্ব সংবাদদাতা, কালের আলোঃ

নির্বাচনের আগেই ব্যাপারটা অনেকটা নিশ্চিত ছিল। বাস্তবে তেমনটাই হলো। টানা চতুর্থ বারের মতো বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি হলেন নাজমুল হাসান পাপন।

গতকাল বুধবার (৬ অক্টোবর) হয়েছে বোর্ডের পরিচালনা পর্ষদের নির্বাচন। বৃহস্পতিবার (৭ অক্টোবর) সভাপতি নির্বাচনের জন্য বৈঠকে বসেন বোর্ডের ২৫ পরিচালক। বিসিবি সভাপতি হিসেবে বোর্ডের পরিচালকরা নাজমুল হাসান পাপনকেই বেছে নিয়েছেন। বোর্ডের একটি সূত্র খবরটি নিশ্চিত করেছে।

তিনি বলেন, পুনরায় পাপন ভাই সভাপতি নির্বাচত হয়েছে। তার কোন প্রতিদ্বন্দ্বী ছিল না। দুপুর আড়াইটার দিকে বৈঠকে পাপন ভাইকে সভাপতি চূড়ান্ত করা হয়।’ তবে এই বিষয়ে এখনো আনুষ্ঠানিক ঘোষণা আসেনি। বোর্ড সভা শেষে চূড়ান্তভাবে জানানো হবে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি আগে সরকার থেকে মনোনীত হতো। নাজমুল হাসান পাপন ২০১২ সালে প্রথমে সরকার কর্তৃক মনোনীত সভাপতি ছিলেন। ২০১৩ সাল থেকে বিসিবি সভাপতি পদটি নির্বাচনের মাধ্যমে বেছে নেওয়া হয়। ২০১৩ ও ২০১৭ সালে দুই মেয়াদে নির্বাচিত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন পাপন।

এবার বিসিবি নির্বাচন হয়েছে ৩ ক্যাটাগরিতে। বিভাগ, ক্লাব ও সংস্থা ক্যাটাগরিতে ভোট দিয়েছেন ভোটাররা। সশরীরে ভোট দিয়েছেন ৫৮ জন। পোস্টাল আর ই-ব্যালটে ভোটাধিকার প্রয়োগ করেছেন ৬৩ জন।

এবারের নির্বাচনে সর্বোচ্চ ৫৩ ভোট পেয়েছেন সদ্য সাবেক সভাপতি নাজমুল হাসান পাপন। এই বিভাগে ৫৭ ভোটের মধ্যে ভোট পড়েছে ৫৩টি।

কালের আলো/টিআরকে/এসআইএল

Print Friendly, PDF & Email