অনুমতি না পেলেও সিলেটে যাওয়ার ঘোষণা ঐক্যফ্রন্ট নেতাদের

প্রকাশিতঃ 9:57 pm | October 19, 2018

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

সিলেটে ২৩ অক্টোবর ডাকা সমাবেশের অনুমতি না পাওয়ায় ২৪ অক্টোবর সমাবেশের অনুমতি চেয়ে আবেদন করেছে জাতীয় ঐক্যফ্রন্ট। সমাবেশ করার অনুমতি না পেলেও সিলেটে যাবে বলে ঘোষণা দিয়েছে ঐক্যফ্রন্টের নেতারা।

শুক্রবার (১৯ অক্টোবর) সন্ধ্যায় রাজধানীর ধানমন্ডিতে তিন ঘণ্টাব্যাপী বৈঠক শেষে এ তথ্য জানিয়েছেন গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু।

মোস্তফা মহসীন বলেন, ২৩ তারিখে সিলেটে সমাবেশের জন্য যে অনুমতি চেয়েছিলাম সেটা সরকার দেন নাই। তার পরিবর্তে আমরা ২৪ তারিখে অনুমতি চেয়েছি। সুতরাং ২৪ অক্টোবর সমাবেশ করবো বলে আশা করছি। প্রথমে সিলেটে হযরত শাহ জালাল, হযরত শাহ পরানের মাজার জিয়ারত করবো। এরপর মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক জেনারেল ওসমানীর মাজার জিয়ারত করবো। তারপর আমাদের জনসভার কাজটা চালাবো।

কেন ২৪ অক্টোবর সমাবেশ করতে দেয়া হয়নি এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ওরা বলেছে যে, স্বেচ্ছাসেবক লীগের নাকি সমাবেশ আছে। ঠিক আছে, সেইটা মেনে নিয়েই আমরা ২৪ তারিখে আবেদন করেছি এবং ২৪ তারিখেই আমরা যাবো।

অনুমতি না দিলেও যাবেন কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, অবশ্যই যাবো। অনুমতি না দিলে আমরা সেখানে মাজার জিয়ারত করবো।

‘সিলেটের সমাবেশের পর ২৬ তারিখে পেশাজীবীদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হবে, এখনও সময় ও স্থান নির্ধারণ হয়নি।’

এভাবে যদি একেরপর এক অনুমতি না পান সেক্ষেত্রে কি করবেন এমন প্রশ্নের জবাবে ঐক্যফ্রন্টের এই নেতা বলেন, সেক্ষেত্রে পরবর্তী কর্মসূচি যেটা আছে সবাই মিলে বসে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে।

জাতীয় ঐক্যফ্রন্টের কমিটি প্রসঙ্গে তিনি বলেন, স্টিয়ারিং কমিটি পূর্বেই গঠন করা হয়ে গেছে এবং সমন্বয় কমিটি আজকে গঠন করা হয়েছে। কমিটির নামগুলো আছে পরে দিয়ে দেয়া হবে। আজকের বৈঠকে যারা বসেছেন এই কমিটিতে সবাই আছেন।

তিনি আরও বলেন, সিলেটের পর আমরা চট্টগ্রামের দিকে রওনা দেবো। ২৭ অক্টোবর আবেদন করেছি, আশা করি অনুমতি পাবো।

কালের আলো/ওএইচ

Print Friendly, PDF & Email