কপিরাইট ইস্যুতে বাংলালিংকের বিরুদ্ধে মামলা করছেন জেমস

প্রকাশিতঃ 2:37 pm | September 19, 2021

নিজস্ব সংবাদদাতা, কালের আলোঃ

টেলিকম অপারেটর বাংলালিংকের বিরুদ্ধে কপিরাইট ভঙ্গের অভিযোগ আনছেন বাংলা ব্যান্ড সংগীতাঙ্গনের ‘গুরু’ ফারুক মাহফুজ আনাম জেমস। তার বিভিন্ন জনপ্রিয় গানকে বিজ্ঞাপনসহ বিভিন্ন মাধ্যমে অনুমতি ছাড়াই ব্যবহারের অভিযোগে তিনি এই অপারেটরের বিরুদ্ধে মামলা দায়ের করতে যাচ্ছেন।

রোববার (১৯ সেপ্টম্বর) সকালে ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালতে মামলা করতে আবেদন করেন তিনি। এ সময় বিচারক তাকে থানায় (গুলশান থানা) গিয়ে মামলা করতে পরামর্শ দেন। দুপুর ১টার দিকে তিনি বিচারকের পরামর্শে আদালত প্রাঙ্গণ ত্যাগ করেন।

এ বিষয়ে সংশ্লিষ্ট আদালতের অতিরিক্ত সরকারি কৌঁসুলি (পিপি) তাপস কুমার পাল বলেন, জেমস আদালতে বাংলালিংকের বিরুদ্ধে কপিরাইট আইনে মামলার আবেদন করেন। শুনানিতে বিচারক গুলশান থানায় গিয়ে মামলা দায়েরের পরামর্শ দেন। তবে থানায় মামলা না নিলে আদালতে আসতে বলেন।

এর আগে সকালে জেমস আদালতে আসেন। এরপর বেলা ১ টায় তিনি আইনজীবীর চেম্বার থেকে চলে যান। এ সময় মামলার বিষয়ে জানতে চাইলেও তিনি সাংবাদিকদের কোন কথা বলেন নি। তবে এ বিষয়ে আইনজীবীর সাথে কথা বলতে বলেন।

জানা যায়, জেমসের অনুমতি ছাড়া তার গান কপিরাইট করেছে বাংলালিংক। এ বিষয়ে জানার পর জেমস আদালতে উপস্থিত হয়ে মামলার আবেদন করেন।

কালের আলো/টিআরকে/এসআইএল

Print Friendly, PDF & Email