ময়মনসিংহে ভলান্টিয়ার ফেস্টিভ্যাল অনুষ্ঠিত

প্রকাশিতঃ 10:04 pm | October 06, 2018

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

ময়মনসিংহে ব্যতিক্রমি ভলান্টিয়ার্স ফেস্টিভ্যাল অনুষ্ঠিত হয়েছে। ফেস্টিভ্যালে স্বেচ্ছাসেবী কাজে বিশেষ অবদান রাখার জন্য অর্ধশতাধিক সংগঠন ও স্বেচ্ছাসেবীকে সংবর্ধনা দেয়া হয়।

বুধবার (৩ অক্টোবর) নগরীর চরপাড়া এলাকায় অবস্থিত ময়মনসিংহ মেডিকেল কলেজ অডিটোরিয়ামে আকাঙ্ক্ষা ফাউন্ডেশনের উদ্যোগে এ ফেস্টিভ্যাল অনুষ্ঠিত হয়।

ফেস্টিভ্যালে ময়মনসিংহ জেলার ৬২ টি স্বেচ্ছাসেবী সংগঠন অংশগ্রহণে প্রায় ১ হাজার স্বেচ্ছাসেবী উপস্থিত ছিলেন।

ময়মনসিংহে ভলান্টিয়ার্স ফেস্টিভ্যাল অনুষ্ঠিত

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) এর মহাসচিব অধ্যাপক ডাঃ এম এ আজিজ। প্রধান অতিথীর বক্তব্যে তিনি, জাতির জনক বঙ্গবন্ধুর সোনার বাংলা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলার জন্য স্বেচ্ছাসেবীদের আহ্বান জানান।

সংগঠনের সদস্য মেহেদী হাসান আব্দুল্লাহ ও সুষ্ময় এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন- জেলা নাগরিক আন্দোলনের সভাপতি ও জেলা আইনজীবি সমিতির সভাপতি এডঃ আনিছুর রহমান খান, বিপিএমপিএ ময়মনসিংহের সভাপতি ডাঃ হরিশংকর দাস, সংঘঠনের উপদেষ্টা ও বিপিএমপি ময়মনসিংহেরর সাধারন সম্পাদক ডাঃ এইচ এ গোলন্দাজ তারা, ডাঃ ফজলুল হক পাঠান, ডাঃ একে এম আবুল হোসেন, জেলা যুবলীগের যুগ্ম-আহবায়ক এইচ এম ফারুক, কবি এম আর মুঞ্জুর, স্বেচ্ছাসেবী সংগঠন পরিবর্তন চাই এর চেয়ারম্যান ফিদা হক, আকাঙ্ক্ষা ফাউন্ডেশনের চেয়ারম্যান আব্দুল্লাহ আল হাসান, সংগঠনটির ঢাকা শাখার সাধারন সম্পাদক কে এস এম জামান তাসিন, মময়মনসিংহ শাখার সভাপতি বিপ্লব হাসান, সাধারন সম্পাদক (ভারপ্রাপ্ত) আরাফাত রহমান প্রমুখ।

ময়মনসিংহে ভলান্টিয়ার্স ফেস্টিভ্যাল অনুষ্ঠিত

ফেস্টিভ্যালে ৬২ সংগঠনকে স্বেচ্ছাসেবী কাজে সমাজে বিশেষ অবদান রাখায় সম্মাননা প্রদান করা হয় এবং প্রত্যেক সংগঠন থেকে বছরের সেরা স্বেচ্ছাসেবক নির্বাচিত করে বিশেষ সম্মাননা প্রদান করা হয়। ১৫ বারের বেশী ৪০ জন রক্ত দাতাকে বিশেষ সম্মাননা সহ, বিডি ক্লিন – ময়মনসিংহ এর সারোয়ার হোসেনকে ২০১৭ সালের শ্রেষ্ঠ স্বেচ্ছাসেবক ও বিডি ক্লিন – ময়মনসিংহ এর বিভাগীয় সমন্বয়ক এড. মতিউর রহমান ফয়সালকে ২০১৭ সালের শ্রেষ্ঠ সংগঠক এবং স্কাউটার রফিকুল ইসলাম ওপেন স্কাউট গ্রুপ এর প্রতিষ্ঠাতা মোঃ রফিকুল ইসলামকে আজীবন সম্মাননা প্রদান করা হয়।

অনুষ্ঠানে মাহিদুল ইসলাম অয়নকে সভাপতি ও কে আর কবির আকন্দকে সাধারন সম্পাদক করে আকাঙ্খা ফাউন্ডেশনের ময়মনসিংহ কমিটি এবং রবিউল হাসান বিপ্লবকে সভাপতি ও ফারদিন হাসান রোমিও কে সাধারন সম্পাদক করে কেন্দ্রীয় কমিটি ঘোষনা করা হয়।

কালের আলো/এমএইচ

Print Friendly, PDF & Email