শাওন হত্যার ঘটনায় মামলা, ৩ ছাত্রলীগ নেতা-কর্মীর আত্নসমর্পণ

প্রকাশিতঃ 6:25 pm | March 15, 2018

নিজস্ব প্রতিবেদক, কালের আলো :

ময়মনসিংহে জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আশফাক আল রাফি শাওন হত্যাকান্ডের ৭ দিনের মাথায় বাদী হয়ে মামলা দায়ের করেছে পুলিশ। এদিকে, এ ঘটনায় বৃহস্পতিবার (১৫ মার্চ) দুপুরে ৩ ছাত্রলীগ নেতা-কর্মী আদালতে আত্নসমর্পণ করেছে।

তারা হলেন- জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সঞ্জয় দত্ত, পিচ্চি আরিফ ও হিমেল। আদালত তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন। দুপুরে কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল ইসলাম দৈনিক কালের আলোকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বুধবার (১৪ মার্চ) রাতে কোতোয়ালী মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মোস্তাফিজুর রহমান বাদী হয়ে অজ্ঞাতনামা ব্যক্তিদের বিরুদ্ধে এ হত্যা মামলা দায়ের করেন।
পরদিন বৃহস্পতিবার (১৫ মার্চ) দুপুরে ময়মনসিংহের চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে আত্নসমর্পণ করা ৩ ছাত্রলীগ নেতা-কর্মীকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ডের আবেদন জানিয়েছে পুলিশ। আগামী রোববার (১৮ মার্চ) শুনানি অনুষ্ঠিত হবে।

ওসি জানান, একই সঙ্গে শাওনের মরদেহ উত্তোলনের জন্য বিজ্ঞ আদালতের কাছে আবেদন জানানো হয়েছে। এর আগে গত ২৫ ফেব্রুয়ারি দিনগত মধ্যরাতে নগরীতে রহস্যজনকভাবে গুলিবিদ্ধ হন ছাত্রলীগ নেতা শাওন। পরে তাকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়।

অবস্থার অবনতি হলে তাকে রাজধানীর ইবনেসিনা হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গত ০৮ মার্চ দুপুরে মারা যান শাওন। এ ঘটনায় শাওনের বাবা জেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক এম.এ কদ্দুস মামলা দায়ের করেনি। তিনি আল্লাহ’র কাছে খুনিদের বিচার দাবিতে ফরিয়াদ করেছেন।

অন্যদিকে, শাওন হত্যাকান্ডের ঘটনার বিচার দাবিতে ময়মনসিংহ জেলা ও মহানগর আ’লীগ পৃথকভাবে রাজপথে অবস্থান নিয়েছে। বুধবার (১৪ মার্চ) দুপুরে নগরীর জিরো পয়েন্ট চত্বরে শাওন হত্যাকারীদের গ্রেফতার ও বিচার দাবিতে সচেতন ছাত্র সমাজের ব্যানারে শহর ছাত্রলীগের বিক্ষোভ মিছিলের আগে এক সমাবেশে শাওন হত্যাকারীদের তদন্তের মাধ্যমে আইনের আওতায় আনার জোর দাবি জানানো হয়।

ওই সমাবেশে ময়মনসিংহ পৌরসভার মেয়র ইকরামুল হক টিটু বলেন, ‘শাওন গুলিবিদ্ধ হবার পর আমরা যখন তাঁর চিকিৎসা নিয়ে ব্যস্ত তখন একটি সন্ত্রাসী গোষ্ঠী সন্ত্রাসীদের রক্ষা করতে উঠেপড়ে লাগে।

যারা হত্যাকারীদের রক্ষা করতে চায়, তাদের রক্ষা নাই। আগামী ৪৮ ঘন্টার মধ্যে শাওন হত্যাকারীদের গ্রেফতার দেখতে চাই। শাওন হত্যাকারীদের গ্রেফতার না করা পর্যন্ত আমরা রাজপথ ছাড়ব না।’

কালের আলো/এএসএ

Print Friendly, PDF & Email