করোনারোধে বোররচর হেল্পলাইনের উদ্যোগ, ওয়ার্ড পর্যায়ে কাজ করছে স্বেচ্ছাসেবীরা

প্রকাশিতঃ 10:43 am | April 18, 2020

কালের আলো প্রতিবেদক, কালের আলো:

বিশ্বব্যাপী করোনাভাইরাসের থাবায় স্থবির হয়েছে পড়েছে মানবজীবন। কার্যত লকডাউনে রয়েছে বাংলাদেশও। দেশের সঙ্কটময় মুহুর্তে করোনা পরিস্থিতিতে সরকারি সংস্থার পাশাপাশি মানুষের পাশে দাঁড়িয়েছে স্বেচ্ছাসেবীরা।

ময়মনসিংহ জেলার সদর উপজেলার বোররচর ইউনিয়নেও কাজ করছে ‘বোররচর হেল্পলাইন’ নামক সংগঠন। মাঠ পর্যায়ে মানুষকে সচেতনতার পাশাপাশি, এলাকায় নজরদারি ও বিতরণ করছে খাদ্যসহ প্রয়োজনীয় সামগ্রী।

জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান এর নিদের্শনায় ও সদর উপজেলার নির্বাহী অফিসার শেখ হাফিজুর রহনান সজলের তত্তাবধানে চলছে এসব কার্যক্রম।

করোনাভাইরাসরোধে স্বেচ্ছাসেবীদের এসব কাজে সার্বিক সহযোগীতা করছেন ৩নং বোররচর ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ শওকত আলী।

জানা যায়, গ্রাম পর্যায়ের কাজ করার জন্য তারা গঠন করেছেন ওয়ার্ড ভিত্তিক টিম। যারা কাজ করছে মানুষকে সচেতন করতে ও তাদের সাহায্য করতে।

রোববার(১২ এপ্রিল) বোররচর হেল্পলাইনের ভলান্টিয়ারদের করোনা ভাইরাস প্রতিরোধ ও সচেতনতা বৃদ্ধি করার জন্য বিশেষ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় বোররচর ইউনিয়ন এর চেয়ারম্যান আলহাজ্ব মোঃ শওকত আলী বলেন, আমার গ্রাম আমার শহর গড়ায় আওয়ামী লীগ সরকার যে মহতি উদ্যোগ নিয়েছে তা বাস্তবায়নে যুব সমাজ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। সকলের সহযোগীতায় চলমান করোনাভাইরাস সঙ্কট খুব দ্রুতই আমরা কাটিয়ে উঠবো।

এ সময় জাতির এ ক্রান্তিলগ্নে যুবকদের এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

বোররচর হেল্প লাইন এর প্রতিষ্ঠাতা ও এডমিন রেজাউল করিম জান, দেশের এই দুর্যোগে বোররচর হেল্পলাইন অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে।

সভায় গ্রুপের এডমিন আশরাফুল আলম সাব্বির, আরিফ রব্বানী, মতিউর রহমান রিপন, ইমদাদুল হক ইমন প্রমুখ উপস্থিত ছিলেন।

কালের আলো/এমআর/এসআই

Print Friendly, PDF & Email