বঙ্গবন্ধুর চরিত্রে শুভ, তিশা বেগম মুজিব ও শেখ হাসিনার চরিত্রে ফারিয়া

প্রকাশিতঃ 4:26 pm | March 03, 2020

শোবিজ ডেস্ক, কালের আলো:

‘বঙ্গবন্ধু’ শীর্ষক বায়োপিকের জন্য প্রাথমিকভাবে নির্বাচিত অভিনেতা-অভিনেত্রীদের আংশিক তালিকা প্রকাশ করেছে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি)। ৫০ জন অভিনেতা-অভিনেত্রীর চরিত্রসহ নামের তালিকা থেকে জানা যায় বঙ্গবন্ধু চরিত্রের জন্য প্রাথমিকভাবে নির্বাচিত হয়েছেন আরিফিন শুভ।

নুসরাত ইমরোজ তিশা করবেন বঙ্গবন্ধুর স্ত্রী রেনুর বড়বেলার চরিত্রে এবং শেখ হাসিনার ছোটবেলার চরিত্রে অভিনয় করবেন নুসরাত ফারিয়া। এছাড়া বঙ্গবন্ধুর বড় মেয়ে শেখ হাসিনার আরও দুই বয়সের চরিত্রে অভিনয় করবেন জান্নাতুল সুমাইয়া এবং ওয়ানিয়া জারিন আনভিতা।

প্রজ্ঞাপন অনুযায়ী ছবিটির নাম নির্ধারণ করা হয়েছে ‘বঙ্গবন্ধু’।

বিএফডিসির এমডি নুজহাত ইয়াসমিন স্বাক্ষরিত তালিকায় মোট ৫০জন অভিনেতা-অভিনেত্রীর নাম প্রকাশ করা হয়েছে। এতে ছবির অন্যান্য চরিত্রে যারা অভিনয় করবেন তাদের সবার নাম প্রকাশ করা হয়েছে।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় ছবিটি নির্মিত হচ্ছে ‘বঙ্গবন্ধু’। ছবিটি পরিচালনা করবেন ভারতীয় গুণী নির্মাতা শ্যাম বেনেগাল।

বঙ্গবন্ধু’র বায়োপিকে ঔতিহাসিক আরও কিছু চরিত্রে অভিনয় করবেন দেশের জনপ্রিয় এবং খ্যাতিমান অভিনেতা-অভিনেত্রীরা। রাইসুল ইসলাম আসাদ করছেন আব্দুল হামিদ খান ভাসানীর চরিত্র, সায়েম সামাদ করছেন সৈয়দ নজরুল ইসলামের চরিত্র, চিত্রনায়ক ফেরদৌস করছেন তাজউদ্দিন আহমেদ, শহীদুল আলম সাচ্চু করছেন এ কে ফজলুল হক, সমু চৌধুরী করছেন কামরুজ্জামান, খলিলুর রহমান কাদেরী করছেন মনসুর আলী, তৌকির আহমেদ করছেন হোসেন শহীদ সোহরাওয়ার্দী এবং ফজলুর রহমান বাবু করছেন খন্দকার মোশতাক আহমেদের চরিত্র।

১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিনে ছবিটির শুটিং শুরু হবার কথা রয়েছে। ইতোমধ্যে এর জন্য এফডিসির বিভিন্ন ফ্লোরে সেট নির্মাণ চলছে।

‘বঙ্গবন্ধু’ মুক্তি পাবার কথা রয়েছে আগামী বছর।

কালের আলো/এনএস/এসডিএ

Print Friendly, PDF & Email