ড.রাজ্জাকের প্রশ্ন, ড.কামাল কোন মুখে সরকারকে অবৈধ বলেন?

প্রকাশিতঃ 9:28 pm | December 31, 2017

বিশেষ প্রতিনিধি :
আওয়ামী লীগ নেতৃত্বাধীন বর্তমান সরকারকে অবৈধ বলায় গণফোরাম সভাপতি ড.কামাল হোসেনের কঠোর সমালোচনা করেছেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ড.মো: আব্দুর রাজ্জাক এমপি।
তিনি প্রশ্ন রেখে বলেন, ড.কামাল কোন মুখে সরকারকে অবৈধ বলেন? তিনি তো কোনদিন ভোটে নির্বাচিত হননি। ভোটে দাঁড়ানোরও সাহস পাননি তিনি। তিনিও বিনা প্রতিদ্বন্দ্বীতায় সংসদ সদস্য নির্বাচিত হয়ে মন্ত্রী হয়েছিলেন।
পাকিস্তানের পতাকালেহনকারীরা আজ ষড়যন্ত্র করছে। ড.কামালের মতো কিছু বুদ্ধিজীবি, সুশীল সমাজ নীল কুঠিরের ষড়যন্ত্র করে অসাংবিধানিক ও গণতন্ত্র বিরোধীদের ক্ষমতায় বসাতে চায়।
রোববার বিকেলে ময়মনসিংহ নগরীর রেলওয়ে কৃষ্ণচূড়া চত্বরে ময়মনসিংহ জেলা বঙ্গবন্ধু পরিষদ আয়োজিত বিজয় পতাকা মিছিলের আগে এক সমাবেশে তিনি এসব কথা বলেন।
ড.কামাল নয়, বঙ্গবন্ধু সংবিধানের প্রণেতা এমনটি উল্লেখ করে ড.মো: আব্দুর রাজ্জাক এমপি বলেন, মুক্তিযুদ্ধের চেতনার ভিত্তিতে সংবিধান হয়েছে। সুশীল সমাজের ড.কামাল ক’দিন আগে বলেছেন, এ সরকার না কী অবৈধ?
প্রতিদ্বন্দ্বী না থাকলে বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হবার ইতিহাস রয়েছে। আমেরিকার সিনেট মেম্বার, কংগ্রেস মেম্বার এবং গণতন্ত্রের সুতিকাগার ইংল্যান্ডের ভিলাতেও বিনা প্রতিদ্বন্দ্বীতায় এমপি নির্বাচিত হয়।
আওয়ামী লীগকে আরো সুশৃঙ্খল ও সুসংগঠিত করার আহবান জানিয়ে সাবেক এ খাদ্য মন্ত্রী বলেন, আগামী দিনে দেশকে এগিয়ে নিয়ে যেতে হলে নৌকা ও শেখ হাসিনার কোন বিকল্প নেই।
আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ড.মো: আব্দুর রাজ্জাক এমপি বলেন, খালেদা ও তাঁর পরিবার এবং প্রভাবশালী মন্ত্রী এমপিরা অবৈধ ক্ষমতার বিস্তারের মাধ্যমে অর্থ উপার্জন করে দেশ-বিদেশে সম্পদের পাহাড় গড়েছেন। ইতোমধ্যে তা বিভিন্ন মিডিয়ায় প্রকাশিত হয়েছে।
তিনি প্রশ্ন করেন, এ টাকা কার? এ টাকা বাংলাদেশের জনগণের টাকা। খালেদা জিয়া ষড়যন্ত্রের মাধ্যমে আবারো ক্ষমতায় আসতে চায় জনগণের টাকা লুটপাট করার জন্য।
২০০৭ সালে তত্ত্বাবধায়ক সরকারের সময় খালেদা জিয়া ৩৩ লাখ টাকা ইনকাম ট্যাক্স ফাঁকি দেয়ার জন্য জরিমানা দিয়েছেন। তাঁর দুই ছেলে চোর এ কারণে তাঁর গলাও অনেক বড়। খালেদা তারেকের জায়গা বাংলার মাটিতে কোনদিন হবে না।
ময়মনসিংহ জেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ও জেলা আ’লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুলের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আ’লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, জেলা আ’লীগ সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকা, জেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, ময়মনসিংহ পৌরসভার মেয়র মো: ইকরামুল হক টিটু।
বক্তব্যে ময়মনসিংহ পৌরসভার মেয়র মো: ইকরামুল হক টিটু’র নেতৃত্বের ভূয়সী প্রশংসা করেন কেন্দ্রীয় আ’লীগের অন্যতম প্রভাবশালী রাজনীতিক ও নীতি নির্ধারক ড.আব্দুর রাজ্জাক। তিনি বলেন, ময়মনসিংহ মহানগর এগিয়ে যাবে তরুণ প্রজন্মের রাজনীতিক ইকরামুল হক টিটু’র দক্ষ ও বলিষ্ঠ নেতৃত্বে।

 

Print Friendly, PDF & Email