ময়মনসিংহের স্কুলগুলোতে সাফল্যের বন্যা

প্রকাশিতঃ 6:48 pm | May 06, 2018

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

এসএসসি পরীক্ষার ফলাফলে উদ্ভাসিত সাফল্য পেয়েছে ময়মনসিংহের স্কুলগুলো। এতে শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকদের মধ্যে বইছে আনন্দের বন্যা।

রোববার (০৬ মে) দুপুরে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়।

প্রতিবছরের মতো এবারও ভালো ফলাফল করেছে ময়মনসিংহ গার্লস ক্যাডেট কলেজ। তারা নিজেদের সাফল্যের ধারা অব্যাহত রেখেছে। এ কলেজের বিজ্ঞান বিভাগ থেকে ৫০ জন পরীক্ষার্থীর মধ্যে জিপিএ ৫ পেয়েছে ৫০ জন। তাদের ফলাফলে শিক্ষক এবং শিক্ষার্থীরা আনন্দিত।

ময়মনসিংহ গার্লস ক্যাডেট কলেজের প্রিন্সিপাল হালিমা খাতুন জানান, ‘অসাধারণ এ ফলাফলে আমি আনন্দে আপ্লুত। সহকর্মী ও সিনিয়রদের প্রচেষ্টায় এ ফলাফল করতে সক্ষম হয়েছি। আমি এসব মেধাবী শিক্ষার্থীদের সুন্দর ভবিষ্যত কামনা করছি।’

ময়মনসিংহ জিলা স্কুলের ২৮০ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে পাস করেছে ২৭৯ জন। এর মধ্যে বিজ্ঞান বিভাগ থেকে ২১৯ জন ও ব্যবসায় শিক্ষা শাখা থেকে একজনসহ মোট জিপিএ ৫ পেয়েছে ২২০ জন। এ স্কুলে পাসের হার ৯৯ দশমিক ৬৪ শতাংশ।

এ শিক্ষা প্রতিষ্ঠানটির অসাধারণ ফলাফলে দারুণ খুশি স্কুলটির প্রধান শিক্ষক মোহছিনা খাতুন। তিনি বলেন, সবার সম্মিলিত প্রচেষ্টাতেই এ ফলাফল অর্জন করেছি। ভবিষ্যতেও এ ধারাবাহিকতা ধরে রাখতে চাই।

ময়মনসিংহ বিদ্যাময়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে মোট ২৯০ পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে ২৮৫ জন। এর মধ্যে জিপিএ ৫ পেয়েছে ২২৫ জন। পাসের হার ৯৮ দশমিক ২৮ শতাংশ।

ময়মনসিংহ বিদ্যাময়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাসিমা আক্তার জানান, সারাদেশের তুলনায় আমরা ভালো করেছি। কিন্তু আমি শতভাগ পাসের হারের প্রত্যাশা করেছিলাম। সামনের দিনগুলোতে আরও ভালো করতে চাই।

ময়মনসিংহ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ থেকে বরাবরের মতো এবারও শতভাগ পাস করেছে। এ স্কুলে ১৫৭ জন পরীক্ষার্থীর মধ্যে জিপিএ ৫ পেয়েছে ১৪৭ জন। এ স্কুলে পাসের হার শতভাগ।

ময়মনসিংহ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের প্রিন্সিপাল লেফটেন্যান্ট কর্নেল তাজুল ইসলাম কালের আলোকে বলেন, ‘আমাদের প্রতিষ্ঠান সব সময় ভালো ফলাফল করে। ভবিষ্যতেও আমরা আরও এগিয়ে যেতে চাই। আমরা এবং শিক্ষার্থীর সবাই খুশি।

 

কালের আলো/এসএস/ওএইচ

Print Friendly, PDF & Email