ডিবি’র জালে প্রভাবশালী ৪ ইয়াবাখোর

প্রকাশিতঃ 2:40 am | April 21, 2019

অপরাধ প্রতিবেদক, কালের আলো :

ইয়াবাখোর হিসেবেই তাঁরা পরিচিত। আবার নিজেরাও বেশ প্রভাবশালী। কাউকে তোয়াজ করেন না। বার বার পার পেলেও এবার আর শেষ রক্ষা হলো না।

অবশেষে জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) জালে আটকা পড়লো ৪ ইয়াবাখোর।

আটককৃতদের মধ্যে অবশ্য দু’জনের নাম ও পরিচয় প্রকাশ করেছে পুলিশ। এরা হলেন- মহানগর পূজা উদযাপন পরিষদের সদস্য ও হিন্দু বৌদ্ধ খ্রীস্টান ঐক্য পরিষদের সহ-ছাত্র বিষয়ক সম্পাদক রাহুল কর্মকার বাবন (২৮) ও ছাত্রলীগ কর্মী অঙ্কুর সাহা (২৫)।

তাদের মধ্যে রাহুল নগরীর আঠারবাড়ী বিল্ডিং এলাকার ও অঙ্কুর বুড়াপীর মাজার এলাকার বাসিন্দা।

কৌশলগত কারণে বাদ বাকী দু’জনের নাম পরবর্তীতে জানানো’র কথা বলেছে ডিবি পুলিশ।

শুক্রবার (১৯ এপ্রিল) রাতে নগরীর আঠারবাড়ী বিল্ডিং এলাকায় অভিযান চালিয়ে ইয়াবা সেবনকালে তাদের আটক করা হয়। উদ্ধার করা হয় প্রায় ৬০ পিস ইয়াবা বড়ি, গাঁজা ও ইয়াবা সেবনের সরঞ্জাম।

জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ কালের আলোকে জানান, আটককৃতদের বিরুদ্ধে মাদক আইনে মামলা দায়ের করা হবে। পরে নিয়ম মোতাবেক তাদের আদালতে পাঠানো হবে।

স্থানীয় বিভিন্ন সূত্রের অভিযোগ, সাম্প্রতিক সময়ে ছাত্রলীগের নাম ভাঙিয়ে নগরীর আঠারবাড়ী, গোলপুকুরপাড়, বিপিন পার্ক, বড়বাজারসহ বিভিন্ন এলাকায় রমরমা মাদক বাণিজ্য চালিয়ে আসছে দুই ইয়াবাখোর বাবন ও অঙ্কুর।

তাদের এ সিন্ডিকেট এসব এলাকার মাদকের হোল সেলার হিসেবেও পরিচিতি পেয়েছে।

তাদের বিরুদ্ধে বিভিন্ন সময় অভিযোগ উঠলেও ক্ষমতাসীন দলের রাজনীতি থেকে ছিটকে পড়া এক সময়কার প্রভাবশালী বলয়ের আশ্রয়ে-প্রশ্রয়ে দিনের পর দিন ধরা-ছোঁয়ার বাইরে থেকেছেন।

রাজনীতি থেকে তাদের গুরুদের পতনের পর পরই আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কব্জায় এসেছে কুখ্যাত দুই ইয়াবাখোর, এমন কথাবার্তা কান পাতলেই শোনা যাচ্ছে।

এদিকে, জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) চার ইয়াবাখোরকে আটকের পর স্থানীয় জনমনে স্বস্তি ফিরে এসেছে। তাঁরা জেলা পুলিশের মাদক বিরোধী এ অভিযান অব্যাহত রাখারও দাবি জানিয়েছেন।

কালের আলো/আরটি/এসআর

Print Friendly, PDF & Email