তামিমকে ফোনে যা বললেন প্রধানমন্ত্রী

প্রকাশিতঃ 7:49 pm | September 19, 2018

কালের আলো ডেস্ক:
এশিয়া কাপে শ্রীলঙ্কার বিরুদ্ধে এক হাতে ব্যাট করে শুধু বাংলাদেশ নয়, বিশ্বের ক্রিকেটবোদ্ধাদের প্রশংসা কুড়ানো তামিম ইকবালকে ফোন করে স্বাস্থ্যের খোঁজ নিলেন খোদ প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুধু তাই নয়, দেশের জন্য এমন আত্মত্যাগের প্রশংসা করে উন্নত চিকিৎসার জন্য বিদেশ যাওয়াসহ যে কোনো প্রয়োজন হলে তাও তামিমকে জানাতে বলেছেন প্রধানমন্ত্রী।

বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফোন করে তামিম ইকবালের সঙ্গে স্বাস্থ্যের খোঁজ খবর নেন।

হাতের ইনজুরির কারণে এক ম্যাচ খেলেই এশিয়া কাপ মিশন শেষ হয়ে গিয়েছে তামিম ইকবালের। মঙ্গলবার তিনি সংযুক্ত আরব আমিরাত থেকে দেশে ফিরে এসেছেন। বুধবার দুপুরে তাকে ফোন করে প্রধানমন্ত্রী বলে, ‘তোমরা দেশের সম্পদ। বহির্বিশ্বে দেশের মুখ দিন দিন উজ্জ্বল করছ। তবে নিজেদের শরীরের প্রতিও যত্ন নিতে হবে। খেলায় হার-জিত থাকবেই।’

গত শনিবার শ্রীলঙ্কার সঙ্গে ম্যাচে ইনজুরি নিয়ে খেলায় সাহসী ভূমিকার জন্য তামিমকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী প্রয়োজনে বিদেশে নিয়ে গিয়ে চিকিৎসা করানোর আশ্বাস দেন তাকে। কুণ্ঠাবোধ না করে যেকোনও বিষয় তাকে জানাতে বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ভিসা জটিলতায় দলের সঙ্গে আরব আমিরাতে যেতে পারেননি বাংলাদেশ দলের বাঁহাতি ওপেনার তামিম ইকবাল। দুবাইয়ে যোগ দেন দুদিন পর। আঙুলে সমস্যা থাকায় প্রথম ম্যাচে তার খেলা নিয়েও ছিল সংশয়। যদিও মাঠে নেমেছিলেন সব শঙ্কা উড়িয়ে। শ্রীলঙ্কার বিপক্ষে ওই ম্যাচেই সুরঙ্গা লাকমালের বলে কব্জিতে আঘাত পেয়ে ম্যাচের শুরুতে মাঠ ছেড়ে বেরিয়ে যান।

পরে দলেরই প্রয়োজনে ভাঙা কব্জি নিয়ে ব্যাটিংয়ে নামেন। তখন সেঞ্চুরি হাঁকিয়ে ব্যাট করছিলেন মুশফিকুর রহিম। তামিমের এমন আত্মনিবেদনে শ্রীলঙ্কার বিপক্ষে রানের চাকা সমৃদ্ধ হয় বাংলাদেশের। একই সঙ্গে দলীয় আত্মবিশ্বাসটাকে করে ফেলেন উজ্জীবিত।

Print Friendly, PDF & Email