বর্তমান সরকার ফুটবলের হারানো ইতিহাস ফিরিয়ে আনার চেষ্টা করছে : ইবি প্রো-ভিসি

প্রকাশিতঃ 10:56 pm | September 16, 2018

ইবি প্রতিনিধি, কালের আলো:

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আন্তঃবিভাগ ও আন্তঃহল ফুটবল প্রতিযোগিতার উদ্বোধন করা হয়েছে।

রোববার (১৬ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে এ খেলার উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপ-উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান। বিশেষ অতিথি ছিলেন ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা।

শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক ড. মোহাম্মদ সোহেলের সভাপতিত্বে এবং উপ-পরিচালক শেখ মোস্তাফিজুর রহমানের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রক্টর প্রফেসর ড. মোঃ মাহবুবর রহমান, ছাত্র-উপদেষ্টা প্রফেসর ড. মোঃ রেজওয়ানুল ইসলাম, ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের সভাপতি প্রফেসর ড. মোঃ মাহবুবুল আরফিনসহ বিভিন্ন পর্যায়ের শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ।

উপ-উপাচার্য বলেন, বর্তমান সরকার তথা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ফুটবলের হারানো ইতিহাস ফিরিয়ে আনার চেষ্টা করছেন। ইতোমধ্যে আমরা লক্ষ্য করেছি যে, দেশব্যাপি প্রতিবছর বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল লীগ আয়োজনের মধ্যদিয়ে ফুটবলার তৈরীর কাজ চলছে। এমনকি উপজেলা ও জেলা পর্যায়ে ফুটবলার বাছাই করে জাতীয় দল গঠন করা হচ্ছে। বর্তমান সরকারের এ কর্মসূচির সাথে ইসলামী বিশ্ববিদ্যালয় একাত্মতা ঘোষণা করে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে অবদান রাখতে চাই।

তিনি বলেন, আমরা আজ গর্বিত যে, ইসলামী বিশ্ববিদ্যালয়ের বেশ কয়েকজন খেলোয়াড় জাতীয় ফুটবল দলে এবং ঢাকার বিভিন্ন ক্লাবে খেলার যোগ্যাতা অর্জন করেছে। তিনি আরও বলেন, লেখাপড়ার পাশাপাশি ক্রীড়া ও সংস্কৃতি চর্চায় আমরা আরও এগিয়ে যেতে চাই। এজন্য বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে খেলোয়াড়দের সার্বিক সহযোগিতা করা হবে।

তিনি আরো বলেন, যুব সমাজকে জঙ্গিবাদ, সন্ত্রাস ও মাদক মুক্ত করতে হলে ক্রীড়া চর্চার কোন বিকল্প নেই। আজ নিয়মিত ক্রীড়া ও সংস্কৃতি চর্চার আয়োজন করায় ইসলামী বিশ্ববিদ্যালয়কে জঙ্গিবাদ, সন্ত্রাস ও মাদক মুক্ত করা সম্ভব হয়েছে বলে আমি মনেকরি।

বিশেষ অতিথির বক্তৃতায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের ক্রীড়া কমিটির আহবায়ক ও ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা বলেন, একজন খেলোয়াড় দেশের রাষ্ট্রদূতের সমান কাজ করেন। যেমন আমরা একটি দেশের রাষ্ট্রপতির নাম না জানলেও সেই দেশের সেরা খেলোয়াড়কে আমরা চিনি এবং জানি। তাই লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার কোন বিকল্প নেই।

উদ্বোধনী খেলায় আইন বিভাগ ৪-১ গোলে ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগকে পরাজিত করে।

কালের আলো/কবির/ওএইচ

Print Friendly, PDF & Email