৫ মে পর্যন্ত সর্বাত্মক লকডাউন, প্রজ্ঞাপন জারি

প্রকাশিতঃ 10:27 pm | April 28, 2021

নিজস্ব প্রতিবেদক, কালের আলোঃ

চলমান করোনা পরিস্থিতির কারণে বিধিনিষেধ আসছে ৫ মে পর্যন্ত বাড়ানো হয়েছে। এরই মধ্যে শপিং মল ও মার্কেট খুলে দেয়া হলেও বন্ধ থাকছে গণপরিবহন।

এখনকার মতোই বিধিনিষেধ চলাকালে গণপরিবহন, অফিস বন্ধ থাকবে। তবে দোকানপাট ও শপিংমল সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা রাখা যাবে।

বুধবার (২৮ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ করোনাভাইরাসজনিত রোগ (কোভিড-১৯)-এর বিস্তার রোধে সার্বিক কার্যাবলি/চলাচলে বিধিনিষেধের সময়সীমা বর্ধিতকরণ বিষয়ক প্রজ্ঞাপন জারি করেছে।

প্রজ্ঞাপনে বলা হয়, করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতি বিবেচনায় আগে যেসব বিধিনিষেধ আরোপ করা হয়েছিল, তার মেয়াদ ৫ মে মধ্যরাত পর্যন্ত বাড়ানো হল। তবে দোকানপাট ও শপিং মল সকাল ১০টা থেকে রাত ৮ টা পর্যন্ত খোলা রাখা যাবে।

বুধবার (২৮ এপ্রিল) জারি করা এক আদেশে সংস্থাটির পক্ষ থেকে বলা হয়েছে, এ সময় সব ধরনের সড়ক পরিবহন চলাচল বন্ধ থাকবে। তবে পণ্য পরিবহন, উৎপাদন ব্যবস্থা ও জরুরি সেবাদানে নিয়োজিত যানের ক্ষেত্রে এই আদেশ প্রযোজ্য হবে না। আইন শৃঙ্খলা ও জরুরি পরিসেবায় নিয়োজিত যানবাহন চলাচল করতে পারবে। এসবের মধ্যে রয়েছে— কৃষি উপকরণ (সার, কীটনাশক ও কৃষি যন্ত্রপাতি ইত্যাদি) বহনকারী যানবাহন চলাচল করতে পারবে। খাদ্য দ্রব্য, খাদ্যশস্য, ত্রাণ বিতরণ, স্বাস্থ্যসেবা ও কোভিড টিকাদানে নিয়োজিত যানবাহন চলাচল কোনো বাধা থাকবে না।

কালের আলো/টিআরকে/এসআইএল

Print Friendly, PDF & Email