করোনায় আরও ৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৪২৮

প্রকাশিতঃ 4:05 pm | February 24, 2021

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু ও নতুন শনাক্ত দুই-ই কমেছে। এই মহামারিতে আক্রান্ত হয়ে সারাদেশে আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে জন চারজন পুরুষ ও একজন নারী। তারা সবাই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এ নিয়ে দেশে এই মহামারিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮ হাজার ৩৭৯ জনে।

এই সময়ের মধ্যে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও ৪২৮ জন। এ নিয়ে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৫ লাখ ৪৪ হাজার ৫৪৪ জন।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গত ২৪ ঘণ্টায় সারাদেশে ১৬ হ‌াজার ৪৩৫টি নমুনা সংগ্রহ এবং ২১৪টি ল্যাবরেটরিতে ১৬ হাজার ১৫২টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ৩৯ লাখ ৮৭ হাজার ৬৭৬টি।

এদিকে, রাজধানীসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৯১১ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৯৩ হাজার ৭৯৮ জন।

চলতি বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত ও ১৮ মার্চ প্রথম করোনা রোগীর মৃত্যু হয়। ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত মোট মৃত্যু ৮ হাজার ৩৭৯জন। এদের মধ্যে পুরুষ ৬ হাজার ৩৩৯ জন (৭৫ দশমিক ৬৫শতাংশ) ও নারী দুই হাজার ৪০ জন (২৪ দশমিক শূন্য ৩৫ শতাংশ)।

২৪ ঘণ্টায় মৃত পাঁচজনের মধ্যে পঞ্চা‌শোর্ধ্ব একজন এবং ষাটোর্ধ্ব চারজন রয়েছেন। তাদের মধ্যে ঢাকা বিভাগে চার জন এবং খুলনা বিভা‌গের একজন।

কালের আলো/ডিএসবি/এমএইচএ

Print Friendly, PDF & Email