সাবেক অতিরিক্ত আইজিপি মোহাম্মদ সালামের মৃত্যুতে আইজিপি’র শোক

প্রকাশিতঃ 8:57 pm | August 30, 2018

সেন্ট্রাল ডেস্ক, কালের আলো :

বাংলাদেশ পুলিশের সাবেক অতিরিক্ত আইজিপি প্রয়াত মোহাম্মদ সালামের মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার)।

তিনি বলেন, মরহুম সালাম বাংলাদেশ সেনাবাহিনী ও বাংলাদেশ পুলিশে অত্যন্ত সুনাম ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করেছেন। তাঁর অবদানের কথা বাংলাদেশ পুলিশ চিরদিন শ্রদ্ধার সাথে স্মরণ রাখবে।

আইজিপি জাবেদ পাটোয়ারী মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

বাংলাদেশ পুলিশের সাবেক অতিরিক্ত আইজিপি মোহাম্মদ সালাম বুধবার (২৯ আগষ্ট) সকাল সাড়ে ১০ টায় ঢাকায় সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। (ইন্নালিল্লাহি———রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৩ বছর। তিনি মা, স্ত্রী, ২ ছেলে ও এক মেয়েসহ অনেক আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

মরহুম সালাম ১৯৪৪ সালে ভোলা জেলার মধ্যচরনোয়াবাদ গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৬৮ সালের ২৩ মার্চ সরাসরি সেকেন্ড লেফটেন্যান্ট পদে পাকিস্তান সেনাবাহিনীতে যোগদান করেন। ২০০২ সালের ২৮ ফেব্রুয়ারি তিনি বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজিপি হিসেবে অবসর গ্রহণ করেন। কর্মজীবনে তিনি অত্যন্ত দক্ষতা ও সুনামের সাথে দায়িত্ব পালন করেন।

পাকিস্তান মিলিটারি একাডেমি থেকে ‘সোর্ড অব অনার’ পুরস্কারে ভূষিত হন তিনি। মরহুমের জানাযা বুধবার (৩০ আগষ্ট) বিকেলে বাজারবাগ পুলিশ লাইন্সে এসআই শিরু মিয়া মিলনায়তনে অনুষ্ঠিত হয়। জানাজায় বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ, বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনালের ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, বিপিএম (বার), সাবেক আইজিপিগণ, ঢাকাস্থ পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধানগণ, ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাবৃন্দ, মরহুমের সহকর্মী, বন্ধু-বান্ধব এবং আত্নীয়-স্বজন অংশগ্রহণ করেন। জানাযা শেষে একটি সুসজ্জিত পুলিশ দল মরহুমকে অফিসিয়াল ফিউনারেল প্রদান করে।

পরে মরহুমের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, বিপিএম (বার), অতিরিক্ত আইজিপি (প্রশাসন ও অপারেশনস্ধসঢ়;) মোঃ মোখলেসুর রহমান, বিপিএম (বার), এসবির অতিরিক্ত আইজিপি মীর শহীদুল ইসলাম, বিপিএম-সেবা, পিপিএম, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ, বিপিএম (বার), অতিরিক্ত আইজিপি (অর্থ ও উন্নয়ন) মোঃ মইনুর রহমান চৌধুরী, বিপিএম, ডিএমপি কমিশনার মোঃ আছাদুজ্জামান মিয়া, বিপিএম, পিপিএম, ডিআইজি (হিউম্যান রিসোর্স) ড. খঃ মহিদ উদ্দিন, বিপিএম, ডিআইজি (প্রশাসন) মোঃ হাবিবুর রহমান, বিপিএম(বার), পিপিএম।

জানাযা শেষে মরদেহ মরহুমের গ্রামের বাড়ি ভোলায় নেওয়া হয়। সেখানে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়েছে।

কালের আলো/এএ

Print Friendly, PDF & Email