শিশুদের ভালোবাসার নজির আইজিপি’র (ভিডিওসহ)

প্রকাশিতঃ 10:01 am | August 31, 2018

বিশেষ প্রতিবেদক, কালের আলো :

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে সদরঘাট লঞ্চ টার্মিনালে নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন করতে গিয়েছিলেন পুলিশের মহাপরির্দক (আইজিপি) ড.মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার)। সদরঘাটের কীর্তনখোলা ঘাটসহ বেশ কয়েকটি ঘাটে ঘুরে যাত্রী ও লঞ্চ কর্মচারীদের সঙ্গে কথা বলেন।

যাত্রীদের সঙ্গে কথা বলার সময়েই এক দম্পত্তির শিশু সন্তানের সঙ্গে হ্যান্ডশেক করে গালে আদরমাখা পরশ বুলিয়ে দেন পুলিশ প্রধান। শিশুদের প্রতি আইজিপি’র ভালোবাসার এমন দৃশ্য দৃষ্টি কাড়ে সবার।

কেবল সদরঘাটই নয় পরদিন কমলাপুর রেলষ্টেশন পরিদর্শনকালেও নিজেকে জনতার কাতারেই সামিল করেন বৃত্তের বাইরের মানুষ ড.মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। সেদিন বাবা’র হাত ধরে থাকা ফুটফুটে ছোট্ট একটি শিশুকেও নিজের সবটুকু ভালোবাসা উজাড় করে দেন যেন!

নিজের সন্তানকে পুলিশের সর্বোচ্চ কর্মকর্তার এভাবে কাছে টেনে নেওয়ার মানসিকতায় আনন্দে আত্নহারা হতেই দেখা যায় সেই অভিভাবকে। অভিভাবকটির ভুবন ভুলানো হাসি ধরা পড়ে এক আলোকচিত্রীর ক্যামেরার ল্যান্সে।

দিন দশেক আগের এসব ভিডিও বা ছবিই বলে দিচ্ছে শিশুদের প্রতি পুলিশের ‘নাম্বার ওয়ান’ এই কর্মকর্তার ভালোবাসা অকৃত্রিম। এই ভালোবাসা তাঁর স্বভাবসুলভও। কাজের ব্যস্ততার ফাঁকে শিশুদের সঙ্গে প্রাণোচ্ছ্বল এসব মুহুর্ত অনিন্দ্য সুন্দরও বটে! পুলিশ প্রধানের সাদামাটা চেহারার এমন ছবি সাড়া ফেলেছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিশুদের খুব ভালোবাসতেন। বাবা’র মতোই তাঁর কন্যা বিশ্বনেতা, প্রধানমন্ত্রী শেখ হাসিনাও প্রাণ দিয়ে ভালোবাসেন শিশুদের। শিশুদের সঙ্গে ঘনিষ্ঠভাবে মেশার পাশাপাশি মুহুর্তেই তাদের বন্ধু হয়ে যাওয়ার বিরল গুণও রয়েছে প্রধানমন্ত্রীর।

১৯৭৫’র ১৫ আগষ্টের ভয়াল কালো রাতে স্বপরিবারে সব সদস্যদের সঙ্গে নিহত ছোট্ট শিশু ভাই শেখ রাসেলকে তিনি যেভাবে আদর করতেন ঠিক সেইভাবেই গভীর মমতায় অন্য সব শিশুদেরও কাছে টেনে নেন।

ইতিহাসের মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর রক্তের উত্তরাধিকার সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনার মতোই শিশুদের সঙ্গে পুলিশ প্রধানের স্নেহময় মিষ্টি মুহুর্ত মুগ্ধ করেছে সাধারণ মানুষকেও।

পুলিশ সদর দপ্তরের উচ্চ পদস্থ এক কর্মকর্তা কালের আলোকে বলেন, ‘প্রকৃতপক্ষে শিশুরাই জাতির আশা এবং ভবিষ্যত। স্নেহময় হৃদয়ের অধিকারী পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) শিশুদের সঙ্গে বন্ধুর মতো মিশে যেতে পারেন। দেশের সার্বিক আইন-শৃঙ্খলা ঠিকঠাক রাখার এলাহী কাজে সফলতার পরিচয় দেয়ার পাশাপাশি শিশুদের প্রতি এমন মমত্ববোধের জন্যই তিনি অনন্য। সাধারণে অসাধারণ আমাদের স্যার।’

ভিডিও:

কালের আলো/ওএইচ/এএ

Print Friendly, PDF & Email