স্ত্রীকে গোপনে তালাক দিয়ে আপন শ্যালিকা নিয়ে উধাও দুলাভাই

প্রকাশিতঃ 2:36 pm | August 29, 2018

কুড়িগ্রাম প্রতিনিধি, কালের আলো :

স্ত্রীকে গোপনে তালাক দিয়ে শ্যালিকা নিয়ে উধাও হয়েছেন এক দুলাভাই। এ ঘটনায় দুই সন্তান নিয়ে বিপাকে পড়েছে গৃহবধূ।

ঘটনা কুড়িগ্রাম পৌর এলাকার ফকিরপাড়া গ্রামের। জানাযায়, ওই এলাকার রবিউল ইসলাম (৩২) নামে এক যুবক স্ত্রীকে নোটারি পাবলিকের মাধ্যমে গোপনে তালাক দিয়ে আপন শ্যালিকা নিয়ে পালিয়েছেন।

স্থানীয়রা জানান, দৃষ্টি প্রতিবন্ধী মোহাম্মদ আলীর ছেলে রবিউল ইসলাম ২০১০ সালের ১২ আগস্ট সদর উপজেলার মোগলবাসা ইউনিয়নের কৃঞ্চপুর সৈনিকপাড়া গ্রামের আজর উদ্দিনের মেয়ে রুজিনা আক্তার আকলিমার (২৭) সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। আট বছরের বিবাহিত জীবনে তাদের ঘরে দুটি সন্তান রয়েছে। রবিউল ইসলাম চলতি বছরের ২৬ জুন গোপনে কুড়িগ্রাম নোটারি পাবলিক কার্যালয়ে গিয়ে এফিডেভিটের মাধ্যমে স্ত্রী আকলিমাকে তালাক দেয়। তালাকের নোটিশ স্ত্রী ও পৌর মেয়রকে দেয়ার বিধান থাকলেও সেটি গোপন রেখে স্ত্রীর সঙ্গে সম্পর্ক বজায় রাখে সে।

এ বিষয়ে আকলিমা বলেন, আমাকে পছন্দ করে জোর করে বিয়ে করে রবিউল। বিয়ের পর থেকেই নানাভাবে আমাকে নির্যাতন করে আসছিল। গত দু’মাস আগে কুড়িগ্রাম শেখ রাসেল পার্কে চ্যানেল আই কৃষকের ঈদ আনন্দে অংশগ্রহণ করে আমরা সেরা জুটি হিসেবে পুরস্কৃত হই। আমার ছোট বোন ক্লাস এইটে পড়ে। বোনকে ফুঁসলিয়ে তাকে নিয়ে আত্মগোপন করে আছে সে। লোকজন বলছে রবিউল আমাকে গোপনে এফিডেভিট করে তালাক দিয়েছে।

এ ব্যাপারে কুড়িগ্রাম পৌরসভার ৯নং ওয়ার্ডের কমিশনার মোস্তফা কামাল পাশা জানান, বিয়ের পর থেকে স্বামী-স্ত্রীর মধ্যে দ্বন্দ্ব চলে আসছিল। বহুবার মীমাংসা করে দেয়া হয়েছে। সংসারটা টিকে রাখার জন্য অনেক চেষ্টা করা হয়েছে। আমি চাই আইনের মাধ্যমে শাস্তি পাক রবিউল।

কুড়িগ্রাম জেলা মহিলা পরিষদের সাধারণ সম্পাদক প্রতিমা চৌধুরী জানান, বাংলাদেশ মহিলা পরিষদ কুড়িগ্রাম জেলা শাখাসহ বিভিন্ন জায়গায় অভিযোগ করেও স্বামীর নির্যাতন থেকে রেহাই পায়নি আকলিমা। আমরা চাই রবিউলকে আইনের আওতায় এনে কঠোর শাস্তি দেয়া হোক।

কালের আলো/বা/এমএইচএ

Print Friendly, PDF & Email