স্টার সিনেপ্লেক্স খুলছে ২৩ অক্টোবর

প্রকাশিতঃ 6:54 pm | October 14, 2020

শোবিজ ডেস্ক, কালের আলো:

প্রায় সাত মাস বন্ধ থাকার পর খুলছে সিনেমা হল। ১৬ অক্টোবর থেকে দেশের সব সিনেমা হল খোলার অনুমতি দিয়েছে সরকার। জনপ্রিয় সিনেমা হল স্টার সিনেপ্লেক্স খুলছে আগামী ২৩ অক্টেবর।

দর্শক এবং নিজেদের কর্মীদের স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে প্রয়োজনীয় প্রস্তুতি গ্রহণের সুবিধার্থে এক সপ্তাহ সময় নিয়ে ২৩ অক্টোবর থেকে কার্যক্রম শুরু করবেন বলে জানান স্টার সিনেপ্লেক্সের মিডিয়া অ্যান্ড মার্কেটিং বিভাগের সিনিয়র ম্যানেজার মেসবাহ উদ্দিন আহমেদ।

তিনি বলেন, দীর্ঘদিন বন্ধ থাকার কারণে প্রতিষ্ঠানটির কর্মীরা অনেকে ঢাকার বাইরে ছিলেন। সিনেমা হল খোলার বিষয়ে সরকারের অনুমতির খবরে তারা ঢাকায় আসার পর তাদের করোনা টেস্ট করা এবং প্রয়োজনসাপেক্ষে কোয়ারেন্টাইনে রাখাসহ স্বাস্থ্য নিরাপত্তার জন্য যাবতীয় পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে। এক সপ্তাহ সময় লাগবে স্টার সিনেপ্লেক্সের।

স্টার সিনেপ্লেক্স কর্তৃপক্ষ আরও জানায়, তারা বরাবরই হলের পরিবেশ পরিষ্কার-পরিচ্ছন্ন এবং স্বাস্থ্যসম্মত রাখতে সচেষ্ট। স্বাস্থ্যবিধির শতভাগ মেনেই তারা সিনেমা হলের কার্যক্রম পরিচালনা করবেন। দুরত্ব বজায় রাখার জন্য ধারণক্ষমতার অর্ধেক টিকিট বিক্রি করা হবে। প্রত্যেক দর্শককে মাস্ক পরিধান নিশ্চিতকরণ, হলের প্রবেশমুখে জীবাণুমুক্তকরণ টানেল স্থাপন, হ্যান্ড স্যানিটাইজার ব্যবহারসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

এদিকে দীর্ঘদিন বন্ধ থাকার কারণে সিনেমা হলগুলো চরম সংকটময় অবস্থায় পড়েছে। বড় অংকের আর্থিক ক্ষতির মুখে পড়েছেন হল মালিকরা। এ অবস্থা থেকে উত্তরণের জন্য প্রধানমন্ত্রীর কাছে আবেদন করেন হল মালিক এবং চলচ্চিত্রশিল্প সংশ্লিষ্ট বিভিন্ন সংগঠন। প্রধানমন্ত্রী সে আবেদনে সাড়া দিয়ে আর্থিক সহায়তা তহবিল প্রদান করেন। এজন্য প্রধানমন্ত্রীর কাছে বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন স্টার সিনেপ্লেক্সের চেয়ারম্যান মাহবুব রহমান।

তিনি বলেন, ‘আমাদের সংকটকে গুরুত্ব দিয়ে প্রধানমন্ত্রী সহযোগিতার হাত বাড়িয়েছেন এজন্য আমরা কৃতজ্ঞতা জানাই। বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার এ সহায়তা আমাদের জন্য অনেক বড় অনুপ্রেরণা। একই সাথে অশেষ ধন্যবাদ জানাতে চাই আমাদের অগণিত দর্শক, শুভানুধ্যায়ীদের, যাদের ভালোবাসা স্টার সিনেপ্লেক্সকে আজকের অবস্থানে নিয়ে এসেছে। দর্শকদের ভালোবাসা অব্যাহত থাকলে যে কোনো সংকট মোকাবিলা করে আমরা এগিয়ে যেতে সক্ষম হবো।’

প্রসঙ্গত, সিনেমাপ্রেমী দর্শকদের অন্যতম প্রিয় এই মাল্টিপ্লেক্স রাজধানীর বসুন্ধরা সিটি শপিংমলে যাত্রা শুরু করে ২০০৪ সালে। পথচলার ১৬ বছরে দেশের দর্শকদের অনেক নতুনত্ব উপহার দিয়েছে তারা। পরিবার নিয়ে সিনেমা দেখার পরিবেশ তৈরি করে হলবিমুখ দর্শকদের হলমুখী করেছে। দর্শকদের ভালোবাসায় দিন দিন প্রসার ও পরিধি বাড়ছে মাল্টিপ্লেক্সটির।

বর্তমানে বসুন্ধরা শপিংমলের পাশাপাশি রাজধানীর ঝিগাতলার সীমান্ত সম্ভার ও মহাখালীর এসকেএস টাওয়ারে দুটি শাখা রয়েছে। মিরপুরে আরেকটি শাখা উদ্বোধনের অপেক্ষায়।

কালের আলো/ডিএসবি/এমএইচ

Print Friendly, PDF & Email