দেশে করোনায় আরও ৩২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৪০৭

প্রকাশিতঃ 5:41 pm | September 28, 2020

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরো ৩২ জনের মৃত্যু হয়েছে। ফাইল ছবি
নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরো ৩২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে পাঁচ হাজার ১৯৩ জনে দাঁড়িয়েছে। দেশে নতুন করে আরো এক হাজার ৪০৭ জনের করোনা শনাক্ত হয়েছে। দেশে মোট তিন লাখ ৬০ হাজার ৫৫৫ জনের করোনা শনাক্ত হলো। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে এক হাজার ৫৮২ জন। এ নিয়ে দেশে মোট দুই লাখ ৭২ হাজার ৭৩ জন করোনাভাইরাস থেকে সুস্থ হয়েছে।

সোমবার(২৮ সেপ্টেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ১০৬টি ল্যাবে ১১ হাজার ৯২২টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ হয়েছে ১১ হাজার ২৮৪টি। এর মধ্যে আগের কিছু নমুনা ছিল। এই পর্যন্ত মোট ১৯ লাখ ২১ হাজার ৩৮২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

২৪ ঘণ্টায় মারা গেছে ২২ জন পুরুষ ও ১০ নারী। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছে চার হাজার ১৮ জন ও নারী এক হাজার ১৭৫ জন। মৃত্যুবরণকারীদের মধ্যে ৪১ থেকে ৫০ বছরের মধ্যে চারজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে নয়জন ও ষাটোর্ধ্ব ১৯ জন রয়েছে।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ২৫ জন, চট্টগ্রাম বিভাগে তিনজন, রাজশাহী বিভাগে তিনজন ও ময়মনসিংহ বিভাগে একজন মারা গেছে। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীর মধ্যে ৩০ জনই হাসপাতালে ও বাড়িতে দুজন মারা গেছে।

দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যু ঘটে গত ১৮ মার্চ। এরপর গত ১৪ এপ্রিল ৩৮তম দিনে কোভিড-১৯ রোগীর সংখ্যা এক হাজারে দাঁড়ায়।

কালের আলো/এসএস/এমএইচএ

Print Friendly, PDF & Email