ময়মনসিংহে রাস্তায় শিক্ষার্থীরা, করছেন লাইসেন্স পরীক্ষা

প্রকাশিতঃ 3:43 pm | August 04, 2018

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

নিরাপদ সড়কের দাবিতে ও সহপাঠীদের নির্মম মৃত্যুর প্রতিবাদে আবারো রাস্তায় নেমেছেন ময়মনসিংহের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। একইসঙ্গে পরিবহন নৈরাজ্য বন্ধে তারা চলমান আন্দোলন চালিয়ে যাওয়ারও ঘোষণা দিয়েছেন।

শনিবার সকাল ১১টা থেকে নগরীর টাউন হল মোড়ে অবস্থান নিয়ে শিক্ষার্থীরা বিক্ষোভের পাশাপাশি চালকদের লাইসেন্স ও গাড়ির ফিটনেস সনদ পরীক্ষা করছেন।

আন্দোলনকারী শিক্ষার্থীদের হাতে নিরাপদ সড়কের দাবিতে বিভিন্ন প্ল্যাকার্ড দেখা যায়।

আন্দোলনকারী শিক্ষার্থীরা জানায়, লাইসেন্সবিহীন যানবাহন পাওয়া গেলে ‘ভুয়া’ লিখে দিয়ে পুলিশে সোপর্দ করা হবে। নিরাপদ সড়ক এবং স্বাভাবিক মৃত্যুর গ্যারান্টি নিশ্চিত না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাবো।

জানা যায়, আন্দোলনের প্রথমদিন গত বুধবার (১ আগস্ট) শিক্ষার্থীরা বিভিন্ন যানবাহনের ওপর চড়াও হলেও এরপর থেকেই শান্তিপূর্ণ পথকেই বেছে নেয় তারা। তারা সড়ক অবরোধ করলেও জরুরি কোনো যানবাহন পেলেই ছেড়ে দিচ্ছেন। অহেতুক হয়রানির মুখে পড়তে হচ্ছে না কোনো চালক বা যাত্রীদের।

নগরীর দুই নং পুলিশ ফাঁড়ির টাউন সাব ইন্সপেক্টর (এসআই) ফারুক আহমেদ জানান, শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে বিভিন্ন যানবাহনের লাইসেন্স পরীক্ষা-নিরীক্ষা করছেন। শান্তিপূর্ণভাবেই তারা এই কর্মসূচি পালন করছেন।

কালের আলো/ওএইচ

Print Friendly, PDF & Email