সাহেদের বিরুদ্ধে সাক্ষ্য শেষ, আত্মপক্ষ সমর্থন ১৬ সেপ্টেম্বর

প্রকাশিতঃ 11:09 pm | September 15, 2020

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদ করিমের বিরুদ্ধে রাজধানীর উত্তরা পশ্চিম থানায় করা অস্ত্র আইনের মামলায় সাক্ষ্য গ্রহণ সমাপ্ত হয়েছে। আগামী ১৬ ও ১৭ সেপ্টেম্বর এই মামলায় আত্মপক্ষ সমর্থনের জন্য দিন ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার(১৫ সেপ্টেম্বর) ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালতে সাক্ষ্য গ্রহণের জন্য দিন ধার্য ছিল। সকালে সাহেদের বিরুদ্ধে স্বীকারোক্তি গ্রহণকারী ম্যাজিস্ট্রেট সাদবীর ইয়াছির আহসান চৌধুরী ও মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক মো. শায়রুল ইসলাম সাক্ষ্য দেন।

আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী তাপস কুমার পাল বলেন, ‘এ মামলায় এ নিয়ে চার কার্যদিবসে ১৪ জন সাক্ষীর মধ্যে ১১ জনের সাক্ষ্যগ্রহণ শেষ হলো। আগামী ১৬ ও ১৭ সেপ্টেম্বর আত্মপক্ষ সমর্থনের জন্য দিন ধার্য করা হয়েছে। এর পরই মামলার যুক্তিতর্ক শুনানি শেষে রায় ঘোষণা করা হবে।’

এদিকে আজ সাক্ষ্য গ্রহণের সময় সাহেদকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়।

গত ১৫ জুলাই সাতক্ষীরার দেবহাটা উপজেলার কোমরপুর সীমান্তবর্তী এলাকা থেকে সাহেদকে গ্রেপ্তার করে র‍্যাব। এরপর ১৯ জুলাই সাহেদকে নিয়ে উত্তরায় অভিযানে যায় ডিবি পুলিশ। সেখানে সাহেদের গাড়ি থেকে অস্ত্র উদ্ধার করা হয়। এ ঘটনায় তাঁর বিরুদ্ধে উত্তরা পশ্চিম থানায় মামলা করা হয়।

গত ২৭ আগস্ট এই মামলায় সাহেদের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। এরপর মামলার নথি বিচারের জন্য মহানগর দায়রা জজ আদালতে আসে।

কালের আলো/ডিএসকে/এমইচএ

Print Friendly, PDF & Email