২০ ঘন্টা পর ময়মনসিংহে গ্রিড উপকেন্দ্রে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক

প্রকাশিতঃ 5:44 pm | September 09, 2020

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

ময়মনসিংহের কেওয়াটখালি পিজিসিবি গ্রিড উপকেন্দ্রে অগ্নিকাণ্ডের ২০ ঘণ্টা পর স্বাভাবিক হয়েছে ময়মনসিংহ অঞ্চলের বিদ্যুৎ সরবরাহ।

কেওয়াটখালি পিজিসিবি’র গ্রিড উপকেন্দ্রের ৩টি ট্রান্সফর্মারের মধ্যে একটি সম্পূর্ণ পুড়ে যায় এবং একটি আংশিক ক্ষতিগ্রস্ত হয়।

বুধবার (৯ সেপ্টেম্বর) সকাল ৮টার দিকে আংশিক ক্ষতিগ্রস্ত ট্রান্সফর্মারটির মেরামত কাজ শেষ হওয়ায় এখন দুটি ট্রান্সফর্মার দিয়ে পুরোদমে চলছে বিদ্যুৎ সরবরাহ। পুড়ে যাওয়া ট্রান্সফর্মারসহ অন্যান্য যন্ত্রপাতি মেরামতে কাজ করছেন পিজিসিবির প্রকৌশলীরা।

গ্রিড মেইনটেইন্যান্স ডিভিশন, পিজিসিবি, ময়মনসিংহের নির্বাহী প্রকৌশলী মাসুদুল হক জানান, সারারাত কাজ করে আগুনে আংশিক ক্ষতিগ্রস্ত ট্রান্সফরমারটি চালু করা হয়েছে। এখন ময়মনসিংহ অঞ্চলে পিডিবি ও পল্লী বিদ্যুতের বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক আছে। পুড়ে যাওয়া ট্রান্সফরমারটি মেরামতে কাজ করছে সরবরাহকারী প্রতিষ্ঠান এনার্জিপ্যাক।

তবে এটি মেরামতে কয়েকদিন সময় লাগবে বলে জানান তিনি।

মঙ্গলবার দুপুরে নগরীর কেওয়াটখালি এলাকার পিজিসিবি’র গ্রিড উপকেন্দ্রে ভয়াবহ আগুনে জাতীয় গ্রিডের ৩৩ কেভি সঞ্চালন লাইন, ১৩২ কেভি ট্রান্সফরমার ও কন্ট্রোল রুমের সুইচ বোর্ডসহ অন্যান্য যন্ত্রপাতি পুড়ে যায়।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email