ময়মনসিংহে বিশ্বসাহিত্য কেন্দ্রের ‘বইপড়া’ কর্মসূচি সম্প্রসারণ

প্রকাশিতঃ 3:41 pm | March 27, 2018

নিজস্ব প্রতিবেদক, কালের আলো :

ময়মনসিংহ নগরীর ৫টি স্কুলে আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান বিকাশ লিমিটেডের সহায়তায় ‘বইপড়া’ কর্মসূচি সম্প্রসারণ করল বিশ্বসাহিত্য কেন্দ্র।

স্কুলগুলো হলো- বিদ্যাময়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, সিটি কলেজিয়েট স্কুল, নাসিরাবাদ কলেজিয়েট স্কুল, জহির উদ্দিন উচ্চ বিদ্যালয় এবং ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয় হাই স্কুল।

মঙ্গলবার (২৭ মার্চ) দুপুরে নগরীর বিদ্যাময়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় মিলনায়তনে শিক্ষার্থীদের মধ্যে বই প্রদান করে বিশ্বসাহিত্য কেন্দ্র।

অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- শিশু সাহিত্যিক ও টেলিভিশন ব্যক্তিত্ব আলী ইমাম, বিকাশ লিমিটেড’র জেনারেল ম্যানেজার রেগুলেটরি এন্ড গর্ভমেন্ট অ্যাফেয়ার্স এক্সটারনাল এন্ড কর্পোরেট অ্যাফেয়ার্স ডিভিশন হুমায়ুন কবির এবং বিদ্যাময়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা নাছিমা আক্তার।

উল্লেখ্য, স্কুল ও কলেজ ছাত্র-ছাত্রীদের জন্য পরিচালিত বইপড়া কর্মসূচি ‘দেশভিত্তিক উৎকর্ষ কার্যক্রম’র সাথে ২০১৪ সাল থেকেই সম্পৃক্ত আছে বিকাশ। বিশ্বসাহিত্য কেন্দ্রের বইপড়া কর্মসূচিতে ২০১৮ সালে ৩৮ হাজার বইসহ গত ৪ বছরে এ পর্যন্ত প্রায় ১ লাখ ৭৮ হাজার কপি বই প্রদান করেছে বিকাশ।

দেশে আলোকিত মানুষ গড়ার স্বপ্ন নিয়ে বিশ্বসাহিত্য কেন্দ্র গত ৪০ বছর ধরে সারাদেশে স্কুল ও কলেজ ছাত্র-ছাত্রীদের জন্য নানাবিধ উৎকর্ষ কার্যক্রম পরিচালনা করে আসছে। দেশভিত্তিক উৎকর্ষ (বইপড়া) কার্যক্রমের মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য কর্মসূচি। বর্তমানে সারাদেশে এই কর্মসূচির আওতায় প্রায় ২ হাজার শিক্ষা প্রতিষ্ঠানে ২ লাখ ছাত্র-ছাত্রী অন্তর্ভুক্ত রয়েছে।

 

কালের আলো/আরএম

Print Friendly, PDF & Email