চাঞ্চল্যকর শাওন হত্যাকাণ্ডে সঞ্জয়ের দায় স্বীকার!

প্রকাশিতঃ 8:52 pm | March 23, 2018

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

চাঞ্চল্যকর ময়মনসিংহ জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আশফাক আল রাফি শাওন হত্যাকাণ্ডের ঘটনায় আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়ে দায় স্বীকার করেছেন গ্রেফতারকৃত ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সঞ্জয় দত্ত।

একই সঙ্গে এ হত্যাকান্ডে গ্রেফতারকৃত আরো ৩ আসামি এস.এম.আরিফুল হক ওরফে পিচ্চি আরিফ, আমিনুল ইসলাম হিমেল ও জুয়েল বাঁশফোর সঞ্জয়ের বক্তব্যকে সমর্থন করে ময়মনসিংহের ১ নং আমলী আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মাসুদুল হকের আদালতে একই ধারায় জবানবন্দি দিয়েছে।

শুক্রবার বিকেলে কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল ইসলাম কালের আলো’কে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, এ হত্যাকান্ডের সঙ্গে জড়িত নগরীর আনন্দ মোহন বিশ্ববিদ্যালয় কলেজের সৈয়দ নজরুল ইসলাম ছাত্রাবাস শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সাদ্দাম (২৬), ছাত্রলীগ কর্মী নাহিদ (২৬) ও জুয়েল বাঁশফোরের (২৫) দু’দিনের রিমান্ড শনিবার (২৪ মার্চ) শেষ হবে। তবে রিমান্ডে তাঁরা কী তথ্য দিয়েছেন তদন্তের স্বার্থে তা বলতে রাজি হননি ওসি।

এর আগে চলতি বছরের ২৫ ফেব্রুয়ারি দিনগত মধ্যরাতে রহস্যজনকভাবে গুলিবিদ্ধ হন জেলা ছাত্রলীগ নেতা আশফাক আল রাফি শাওন। প্রথমে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল ও পরবর্তীতে তাকে রাজধানীর ইবনে সিনা হাসপাতালে ভর্তি করা হয়। টানা ১১ দিন মৃত্যু’র সঙ্গে লড়াই করে না ফেরার দেশে চলে যান শাওন।

পরবর্তীতে শাওনের বাবা মামলা দায়ের না করায় বিনা ময়না তদন্তে পরদিন ০৯ মার্চ শাওনের নিজ গ্রাম ফুলবাড়িয়া উপজেলার লক্ষীপুর গ্রামে তাকে দাফন করা হয়। পরে আদালতের নির্দেশে আবারো নিহতের মরদেহ ময়না তদন্তের জন্য উত্তোলন করা হয়।

এ হত্যাকান্ডের ঘটনায় পুলিশ ও শাওনের বাবা পৃথকভাবে বাদী হয়ে হত্যা মামলা দায়ের করেন। বৃহস্পতিবার (২২ মার্চ) দুপুরে ময়মনসিংহ প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে শাওনের বাবা জেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক এম.এ.কুদ্দুস দাবি করেন, জেলা ছাত্রলীগের আসন্ন নতুন কমিটির সভাপতি পদ পেতেই পরিকল্পিতভাবে সাবেক সহ-সভাপতি আশফাক আল রাফি শাওনকে গুলি করে হত্যা করে সাবেক সাংগঠনিক সম্পাদক সঞ্জয় দত্ত।

কালের আলো/ওএইচ

Print Friendly, PDF & Email