পুলিশ অত্যন্ত সাহসিকতার সঙ্গে জঙ্গিবাদ মোকাবেলায় সক্ষম হয়েছে : আইজিপি

প্রকাশিতঃ 3:06 pm | February 14, 2018

কালের আলো রিপোর্ট:

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, দেশের উন্নয়ন ও অগ্রগতির জন্য জঙ্গিবাদ বাঁধা হয়ে দাঁড়িয়েছিলো। কিন্তু বাংলাদেশ পুলিশ অত্যন্ত সাহসিকতার সঙ্গে জঙ্গিবাদ মোকাবেলা করতে সক্ষম হয়েছে।

দেশের উন্নয়ন ও অগ্রগতি সম্পর্কে আইজিপি বলেন, আমাদের দেশের উন্নয়ন দেখে বিশ্বের অনেক দেশ বিস্মিত হয়। কীভাবে এত অল্প সময়ে একটি দেশ এগিয়ে যেতে পারে।

বুধবার বেলা ১১টায় চাঁদপুর প্রেসক্লাব মিলনায়তনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আইজিপি বলেন, থানাকে সাধারণ মানুষের আস্থার কেন্দ্র হিসেবে রূপান্তর করার চেষ্টা করা হচ্ছে। আর এ জন্য গণমাধ্যমসহ সবার সহযোগিতা প্রয়োজন। কারণ ‘পুলিশই জনতা, জনতাই পুলিশ’ এ স্লোগানের বাস্তবরূপ তখনই হবে, যখন নারী, শিশু ও সাধারণ মানুষ থানা থেকে সেবা নিয়ে হাসি মুখে বের হবে।

সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা সমাজের দর্পণ। আপনাদের লেখনির মাধ্যমে মানুষ তার ভুল বুঝে নিজেকে সুধরে নিতে পারে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে সমাজ সংস্কারের জন্য আপনাদের ভূমিকা অব্যাহত থাকবে। চাঁদপুরের সাংবাদিক ও পুলিশের মধ্যে চমৎকার সম্পর্ক রয়েছে। যা আমি বিভিন্ন স্থানে বক্তব্যে বলে থাকি।

আইজিপি আরো বলেন, বাংলাদেশে ২ লাখ পুলিশ সদস্য রয়েছে। এদের মধ্যে যে সব পুলিশ ভাল কাজ করবে তাদের বিষয়ে আপনারা লিখবেন। কারণ একজন ভাল কাজ করে প্রশংসা পেলে অন্যরা ভাল কাজ করার জন্য উৎসাহিত হবে। আবার যারা ভুল করবে অথবা অপরাধের সঙ্গে জড়িত হবে তাদের ভুলগুলোও গঠনমূলকভাবে তুলে ধরবেন। এতেও তারা নিজেদের ভুল ও অনিয়ম থেকে সরে আসবে।

চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারীর সভাপতিত্বে মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন- চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি এসএম. মনিরউজ্জামান, চাঁদপুরের পুলিশ সুপার শামসুন্নাহার, চাঁদপুর জেলা আওয়ামী লীগ সভাপতি মেয়র নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল, জেলা পরিষদ চেয়ারম্যান ওসমান গণি পাটওয়ারী, প্রেসক্লাব সাবেক সভাপতি ইকরাম চৌধুরী, কাজী শাহাদাত প্রমুখ।

 

কালের আলো/ওএইচ

Print Friendly, PDF & Email