বিএনপি’র সা: সম্পাদক ওয়াহাব আকন্দ কারাগারে, ১০ দিনের রিমান্ডের আবেদন

প্রকাশিতঃ 10:46 pm | February 11, 2018

পলিটিক্যাল করেসপন্ডেন্ট, কালের আলো :

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তির দাবিতে মিছিলে গিয়ে আটক ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক আবু ওয়াহাব আকন্দ ওয়াহিদকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ডের আবেদন জানিয়েছে পুলিশ।

তবে বিজ্ঞ আদালত এখনো রিমান্ড মঞ্জুরের কোন সিদ্ধান্ত জানায়নি। পরে রোববার (১১ ফেব্রুয়ারি) বিকেলে তাকে ময়মনসিংহ কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

সন্ধ্যায় কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল ইসলাম দৈনিক কালের আলোকে এ তথ্য নিশ্চিত করেন।
তবে ওয়াহাব আকন্দের আইনজীবি অ্যাডভোকেট মাসুদ তানভীর তান্না জানান, ময়মনসিংহের সিনিয়র জুডিশিয়াল ১নং আমলী আদালতের বিজ্ঞ বিচারক ওয়াহাব আকন্দের রিমান্ড না মঞ্জুর করেছেন।

সংশ্লিষ্ট আদালতের জিআরও উপ-পরিদর্শক (এসআই) মনিরুজ্জামান জানান, রিমান্ড আবেদন না মঞ্জুর করা হয়েছে। তবে একদিন জেল গেইটে জিজ্ঞাসাবাদের আদেশ দেয়া হয়েছে কিনা না, তা- হাতে না নথি আসলে তা সঠিকভাবে বলতে পারছি না।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার (০৮ ফেব্রুয়ারি) সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে জিয়া আরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজা দেয়ার প্রতিবাদে পরদিন শুক্রবার (০৯ ফেব্রুয়ারি) দুপুরে বিক্ষোভ মিছিল করে দক্ষিণ জেলা বিএনপি।

মিছিলকালে পুলিশ দক্ষিণ জেলা বিএনপির সাধারন সম্পাদক আবু ওয়াহাব আকন্দসহ ৮জনকে আটক করে। এ সময় পুলিশের রাবার বুলেটে বেশ কয়েকজন নেতা-কর্মী আহত হয়।

 

কালের আলো/এসএস

Print Friendly, PDF & Email