পুলিশের চাকরির মাধ্যমে জান্নাতে যেতে চান যশোরের নবাগত এসপি

প্রকাশিতঃ 8:17 pm | July 10, 2024

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

পুলিশের চাকরিকে ‘ইবাদত’ মনে করেন যশোরের নবাগত পুলিশ সুপার (এসপি) মো. মাসুদ আলম। তিনি বলেছেন, ‘এই চাকরিকে রুটি-রুজির পাশাপাশি আমার ইবাদত মনে করি। এই কাজের মাধ্যমে আমি জান্নাতে যেতে চাই।’

বুধবার (১০ জুলাই) বিকালে যশোর জেলা পুলিশ সুপারের কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

মো. মাসুদ আলম বলেছেন, জীবনে চাকরিকে রুটি-রুজির পাশাপাশি গুরুত্বপূর্ণ ইবাদত হিসেবে নিয়েছি। আমি মনে করি এই চাকরি দিয়ে আমি জাহান্নাতে যেতে চাই। মৃত্যুর পরে আমার কবরে আমাকেই যেতে হবে, আমার জবাবটা আমাকেই দিতে হবে। স্ত্রী-কন্যা কিংবা অন্য কেউ আমার জবাবটা দিবে না। সুতারাং চাকরি জীবনে সেই ন্যায়-নিষ্ঠা নিয়ে কাজ করে যাচ্ছি।

তিনি বলেন, আমাদের কাছে সন্ত্রাসীদের যে তালিকা আসবে, আমরা সেই তালিকা অনুযায়ী যাচাই-বাছাই করে কাজ করবো। সন্ত্রাসীদের কার রঙ কালো, কার রঙ সাদা সেটি বিবেচ্য হবে না।

এসপি বলেন, সাংবাদিকরা হলেন সমাজের আয়না। পুলিশ ও সাংবাদিক একে অপরের সহায়ক। আমরা যশোরকে শান্তি ও স্বস্তির জেলায় পরিণত করতে পারি, যদি আপনারা আমাদের সহায়তা করেন। সাংবাদিকদের সহযোগিতা পেলে যশোরকে মাদক, সন্ত্রাস ও কিশোর গ্যাং মুক্ত করা সম্ভব।

মতবিনিময় সভায় অন্যদের মধ্যে প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, সাবেক সভাপতি একরাম-উদ-দ্দৌলা, জেলা সংবাদপত্র পরিষদের সাধারণ সম্পাদক মবিনুল ইসলাম মবিন, প্রেসক্লাব যশোরের সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান, যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি মনোতোষ বসু, সাধারণ সম্পাদক এইচ আর তুহিন, সাংবাদিক ইউনিয়ন যশোরের সভাপতি আকরামুজ্জামান, সাধারণ সম্পাদক এস এম ফরহাদসহ বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

কালের আলো/ডিএস/এমএম