ঢামেকে শিশু বিশেষজ্ঞ নাজমুন নাহারের নামে ক্লাসরুমের নামকরণ

প্রকাশিতঃ 5:24 pm | July 08, 2024

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের শিশু বিভাগে শিশু বিশেষজ্ঞ অধ্যাপক ডা. নাজমুন নাহারের নামে একটি ক্লাসরুমের নামকরণ করা হয়েছে।

সোমবার (৮ জুলাই) এ উপলক্ষে হাসপাতালের পুরাতন ভবনের দ্বিতীয় তলায় একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সেখানে অধ্যাপক ডা. নাজমুন নাহারকে শুভেচ্ছা জানানো হয়।

এসময় এই শিশু বিশেষজ্ঞ বলেন, আবেদন করে পুরস্কার আমি পেতে চাই না, সেই পুরস্কারও আমার দরকার নেই। তোমরা আজকে ডেকে যে আমাকে সম্মান দিয়েছো, আমি কৃতজ্ঞ। সারা জীবন মনে রাখব তোমাদের এই সম্মান।

উপস্থিত চিকিৎসকদের পরামর্শ দিয়ে ডা. নাজমুন নাহার বলেন, রোগীদের তোমরা নিজেদের পরিবার মনে করবে। নিজেদের আত্মীয়-স্বজন ভেবে আন্তরিকভাবে চিকিৎসা দেবে।

অনুষ্ঠানে ঢামেক হাসপাতালের অধ্যক্ষ অধ্যাপক ডা. মো. শফিকুল আলম চৌধুরী তার বক্তব্যে অধ্যাপক ডা. নাজমুন নাহারের কর্মময় জীবন থেকে অনুপ্রাণিত হয়ে কাজ করতে নবীন চিকিৎসকদের প্রতি আহ্বান জানান।

কলেজের শিশু বিভাগের প্রধান অধ্যাপক ডা. ইফফাদ আরা শামসাদের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. আসাদুজ্জামান, কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক ডা. দেবেশ চন্দ্র তালুকদারসহ বিভিন্ন বিভাগের অধ্যাপক ও চিকিৎসকরা।

বক্তারা তাদের বক্তব্যে ডা. নাজমুন নাহারের কর্মময় জীবনের স্মৃতিচারণ করেন। পরে অনুষ্ঠানে নাজমুন নাহারকে নিয়ে কেক কাটেন অতিথিরা।

কালের আলো/এমএইচইউআর 

Print Friendly, PDF & Email