শুধু গবেষণা হলেই হবে না, মানসম্মত হতে হবে : বিএসএমএমইউ ভিসি

প্রকাশিতঃ 1:52 pm | July 01, 2024

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসারত রোগীদের সেবার পাশাপাশি গবেষণা কার্যক্রমও সুষ্ঠু-সুন্দরভাবে এগিয়ে নেওয়ার নির্দেশনা দিয়েছেন উপাচার্য অধ্যাপক ডা. দীন মো. নূরুল হক।

সোমবার (১ জুলাই) সকালে বিশ্ববিদ্যালয়ের শহীদ ডা. মিল্টন হলে বিভাগীয় চেয়ারম্যান ও ডিনদের নিয়ে অনুষ্ঠিত মাসিক সভায় তিনি এ নির্দেশনা দেন।

উপাচার্য দীন মো. নূরুল হক বলেন, আমরা গবেষণা, শিক্ষা নিয়ে বিশেষ গুরুত্ব দিয়ে কাজ করছি। এরইমধ্যে একাধিকবার চিকিৎসক-গবেষকদের নিয়ে মিটিং করেছি। তাদের গবেষণা কাজে মনোনিবেশ করতে বলেছি। গবেষণার মান নিয়ে আমরা কোনো ছাড় দেব না। শুধু গবেষণা হলেই হবে না, মানসম্মত হতে হবে।

এসময় উপাচার্য বিভাগীয় চেয়ারম্যান ও ডিনদের বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম, চিকিৎসক সেবা ও গবেষণা কার্যক্রম সুষ্ঠু ও সুন্দরভাবে এগিয়ে নেওয়ার লক্ষ্যে সার্বিক দিক নির্দেশনা দেন। একইসঙ্গে ডিন ও বিভাগীয় চেয়ারম্যানরা নিজ নিজ বিভাগের বিভিন্ন কার্যক্রম তুলে ধরেন।

গুরুত্বপূর্ণ এই সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, উপ-উপাচার্য (একাডেমিক) ডা. মোহাম্মদ আতিকুর রহমান, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. মনিরুজ্জামান খান, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নান, প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল, মেডিসিন অনুষদের ডিন অধ্যাপক ডা. আবু নাসার রিজভী, সার্জারি অনুষদের ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন, ডেন্টাল অনুষদের ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগড় মোড়লসহ আরও অনেকে।

কালের আলো/ডিএইচ/কেএ 

Print Friendly, PDF & Email