র‌্যাবের অভিযানে ডাকাত সর্দারসহ গ্রেপ্তার ৮

প্রকাশিতঃ 8:36 pm | June 30, 2024

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

ডাকাতির প্রস্তুতিকালে বরিশালে র‌্যাবের অভিযানে আন্তঃজেলা ডাকাত দলের সরদারসহ আট সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। এর মধ্যে তিনজনকে বরিশালের বাকেরগঞ্জ ও পাঁচ জনকে ঢাকার দক্ষিন কেরানীগঞ্জ থেকে গ্রেপ্তার করা হয়। আটককৃতদের কাছ থেকে একটি খেলনা পিস্তলসহ বিপুল পরিমান দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে।

রোববার (৩০ জুন) বিকেলে র‌্যাব-৮ এর বরিশাল সদর দপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বাহিনীর লিগ্যাল ও মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার আরাফাত ইসলাম এ তথ্য দেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, সাম্প্রতিক সময় বরিশাল, পটুয়াখালী, বরগুনা, ভোলাসহ এ অঞ্চলের বেশ কয়েকটি এলাকায় দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটেছে। র‌্যাব-৮ জানতে পারে বরিশালের বাকেরগঞ্জের মহেশপুর এলাকায় ডাকাতির প্রস্তুতি নিচ্ছে এই গ্রুপের সদস্যরা।

সেখানে অভিযান চালিয়ে ওই এলাকার বাসিন্দা ডাকাত সর্দার আব্দুল হাকিম ও তার সহযোগী মিজান চৌকিদার এবং রহিম হাওলাদারকে আটক করে র‌্যাব। পরবর্তীতে তাদের দেয়া তথ্যমতে র‌্যাব-১০ এর সহযোগীতায় ঢাকার দক্ষিন কেরানীগঞ্জ এলাকা থেকে এই গ্রুপের আরো পাঁচ সদস্যকে আটক করা হয়। আটককৃতরা হলো, শাওন ইসলাম সোহাগ, রাজা খলিফা, নাসির হাওলাদার, কালাম হোসেন ও সেলিম মাতবর।

এর মধ্যে ডাকাত সর্দার আব্দুল হাকিমের বিরুদ্ধে ১০ টি ডাকাতি মামলাসহ প্রত্যেকের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে বলে র‌্যাব নিশ্চিত করেছে। আটককৃতদের কাছ থেকে র‌্যাব একটি খেলনা পিস্তল, দেশীয় অস্ত্র ও বেশ কয়েকটি মোবাইল ফোন সেট উদ্ধার করেছে।

পরবর্তীতে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হয়েছে। সংবাদ সম্মেলনে র‌্যাব-৮ এর অধিনায়ক লেঃ কর্নেল জুবায়ের আলম ও মেজর জাহাঙ্গীর হোসেন উপস্থিত ছিলেন।

কালের আলো/ডিএস/এমএম

Print Friendly, PDF & Email