আমলাদের দিকে আঙুল না তুলে রাজনীতিকদেরও আয়না দেখা দরকার: কাদের 

প্রকাশিতঃ 12:49 pm | June 26, 2024

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

দুর্নীতির বিষয়ে শুধু আমলাদের দিকে আঙুল না তুলে রাজনৈতিক ব্যক্তিদেরও আয়নায় চেহারা দেখার আহ্বান জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। দুর্নীতি সব সেক্টরে আছে তবে দুর্নীতি যেই করুক সরকার তাদের বিষয়ে জিরো টলারেন্স।

বুধবার (২৬ জুন) সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিদেশ ফেরত যাত্রীদের বিমানবন্দর থেকে যাতায়াত সহজ করতে বিআরটিসি শাটলবাস সার্ভিস উদ্বোধন শেষে এ কথা বলেন মন্ত্রী।

ওবায়দুল কাদের আরো বলেন, দুদক স্বাধীনভাবে কাজ করছে।

এ বিষয়ে সরকার কোনো হস্তক্ষেপ করবে না। এ সময় উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের মন্ত্রী মুহাম্মদ ফারুক খান।

আপাতত দুইটি বাস দিয়ে এই সার্ভিস চালু হলেও পরবর্তীতে বাস বাড়ানো হবে। এ সময় বিআরটিসি বাস পরিচালনাকারী কর্তৃপক্ষ থেকে জানানো হয়, প্রবাসী, রেমিটেন্স যোদ্ধা, দেশি ও বিদেশি পর্যটক ও সাধারণ যাত্রীদের বিমানবন্দরে যাতায়াত ও লাগেজ সামগ্রী পরিবহনের সুবিধার্থে বিআরটিসি বিমানবন্দরে এই শাটল বাস সার্ভিস চালু করেছে। এই পরিসেবার মাধ্যমে বিমানবন্দরের যাত্রীরা স্বাচ্ছন্দ্যে ও নিরাপদে তাদের গন্তব্যস্থলে পৌঁছাতে পারবে।

এই বাস দুটি সম্পূর্ণ শীতাতপ নিয়ন্ত্রিত, যাত্রীদের জন্য পর্যাপ্ত লাগেজ পরিবহনের সুবিধা, পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা, ফ্রি ওয়াই ফাই এবং প্রবীণ ও বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিদের বাসে উঠা নামার বিশেষ ব্যবস্থা রয়েছে। গাজীপুরস্থ সমন্বিত কেন্দ্রীয় মেরামত কারখানায় বিআরটিসি নিজস্ব কারিগরি দক্ষতায় প্রাথমিকভাবে ০২টি বাস দিয়ে বিশেষ শাটল বাস চালু করা হয়।

বিমানবন্দর শাটল বাস বিমানবন্দর টার্মিনাল-২ থেকে যাত্রা শুরু করে বিমানবন্দর গোলচত্বর থেকে উত্তরা জসীমউদ্দীন রোড হয়ে বিমানবন্দর রেলওয়ে স্টেশন হয়ে বিমানবন্দর টার্মিনাল-৩ হয়ে বিমানবন্দর গোলচত্বর দিয়ে বিমানবন্দর টার্মিনাল-২ পর্যন্ত যাতায়াত করবে।

কালের আলো/ডিএইচ/কেএ 

Print Friendly, PDF & Email