আওয়ামী লীগের ৭৫ বছরের অর্জন অবাক হওয়ার : ড.মোমেন

প্রকাশিতঃ 5:00 pm | June 23, 2024

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

সাবেক পররাষ্ট্রমন্ত্রী ড. এ, কে, আব্দুল মোমেন এমপি বলেছেন, আওয়ামীলীগের এই ৭৫ বছরের অর্জন অবাক হওয়ার। বঙ্গবন্ধুর বলিষ্ঠ নেতৃত্বে এইদল আমাদের দিয়েছে একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্র, বাংলাদেশ এবং একটি স্বকীয় জাতিসত্তা।

রবিবার (২৩ জুন) মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে দেশের স্বাধীনতা অর্জনে নেতৃত্বদানকারী দল বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে তিনি এক বার্তায় এসব কথা বলেন।

ড. মোমেন বার্তায় আরও বলেন, আর বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা বঙ্গবন্ধুর পথধরে এদেশকে নিয়ে যাচ্ছেন উন্নয়নের মহাসড়কে, অর্থনৈতিক মুক্তির পথে। বঙ্গবন্ধু “সোনার বাংলার ” স্বপ্ন দেখেছিলেন আর শেখ হাসিনা তাকে বাস্তবায়িত করছেন। পথ কিন্তু সহজ নয়, পিচ্ছিল, ভঙ্গুর, ভয়ানক, কষ্টকর, কণ্ঠকাপূর্ণ। তবে শেখ হাসিনা তাঁর বিচক্ষনতা, তাঁর অবিচল নিস্ঠা, একাগ্রতা এবং তিনি জীবনের ঝুকি নিয়ে অত্যন্ত সাহসিকতার সাথে বাংলাদেশকে গড়ে তুলছেন একটি সম্ভাবনার দেশ, a land of opportunity, a model of development এবং শান্তিপ্রিয় দেশ হিসাবে।

তিনি বলেন, ভারতের প্রধানমন্ত্রী শ্রীনরেন্দ্র মোদী ঠিকই বলেছেন, বঙ্গবন্ধু বাংলাদেশ সৃষ্টি বা পয়দা করেছেন এবং শেখ হাসিনা একে বানায়া বা শক্ত ভিতের উপর প্রতিষ্ঠিত করেছেন। শেখ হাসিনার স্বদেশ ফেরার কারণে দেশে গণতন্ত্র ফিরে এসেছে, যুদ্ধাপরাধীদের বিচার সম্ভব হয়েছে, আওয়ামীলীগের ভাংগন বন্ধ হয়ে শক্তিশালী দল হিসাবে গড়ে উঠেছে, আইনের শাসন প্রতিষ্ঠিত হয়েছে এবং জাতির আত্মবিশ্বাস ও প্রত্যয় বেড়েছে শত গুণ। জয়তূ শেখ হাসিনা, জয়তূ হাসিনোইকোনমিক্স।

কালের আলো/ডিএস/এমএম