বাংলাদেশ সেনাবাহিনী বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে : সেনাপ্রধান

প্রকাশিতঃ 8:39 pm | June 19, 2024

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

সাভার ও কুমিল্লা এরিয়া পরিদর্শন করেছেন বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল ড.এস এম শফিউদ্দিন আহমেদ।

বুধবার (১৯ জুন) তিনি এসব এরিয়া পরিদর্শন করেন বলে জানিয়েছে আইএসপিআর।

এদিন সেনাবাহিনী প্রধান সাভার ও কুমিল্লা এরিয়ার সকল পদবির সেনাসদস্যদের উদ্দেশ্যে বিদায়ী দরবার গ্রহণ করেন এবং মতবিনিময় করেন।

আইএসপিআর জানায়, একই সময়ে সিলেট সেনানিবাসে কর্মরত সেনাসদস্যগণ ভিডিও টেলি কনফারেন্সিং (ভিটিসি) এর মাধ্যমে সাভার সেনানিবাসের সাথে যুক্ত থেকে দরবারে অংশগ্রহণ করে।

এছাড়াও তিনি পরিদর্শনকালে সাভার ডিওএইচএস এলাকায় একটি মসজিদের শুভ উদ্বোধন করেন এবং কুমিল্লায় নবনির্মিত বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজি (BAUST) এর উদ্বোধন করেন।

সেনাবাহিনী প্রধান তাঁর বিদায়ী দরবারে মাননীয় প্রধানমন্ত্রী প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর ঐকান্তিক প্রচেষ্টায় বাংলাদেশ সেনাবাহিনী আজ একটি আধুনিক এবং চৌকস বাহিনী হিসেবে বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে।

এছাড়াও তিনি দায়িত্ব পালনকালে সর্বাত্মক সহযোগিতা করার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা ব্যক্ত করেন। পরবর্তীতে, সেনাবাহিনীর প্রধানকে ৯ ও ৩৩ পদাতিক ডিভিশনের পক্ষ হতে সামরিক রীতিতে বিদায় জানানো হয়।

বিদায়ী অনুষ্ঠানে সেনাসদরের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ, সাভার ও কুমিল্লা সেনানিবাসের সকল পদবির কর্মকর্তাগণ, জেসিও, অন্যান্য পদবির সেনাসদস্যগণ এবং গণমাধ্যম ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

কালের আলো/বিএস/এনএএ