প্রথম কর্মদিবসে সচিবালয়ে ঈদের আমেজ

প্রকাশিতঃ 10:43 am | June 19, 2024

জ্যেষ্ঠ প্রতিবেদক, কালের আলো:

ঈদুল আজহার তিনদিনের ছুটি শেষে আজ খুলেছে প্রশাসনের কেন্দ্রবিন্দু সচিবালয়। বুধবার (১৯ জুন) নতুন সময়সূচি অনুযায়ী সকাল ৯টা থেকে অফিস শুরু হলেও উপস্থিতি এখনো কম।

ঈদের পর প্রথম কর্মদিবস হওয়ায় দেশের অন্য সব সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের মতো সচিবালয়েও ঈদ আনন্দে মেতে উঠেছেন সবাই। ঈদের ছুটির পর অফিসে এসে কর্মকর্তা-কর্মচারীরা একে অন্যের সঙ্গে কোলাকুলি করছেন, ঈদের শুভেচ্ছা বিনিময় করছেন।

বুধবার সকাল ৯টা ১৫ মিনিটে সচিবালয়ের ৬ নম্বর বিল্ডিংয়ে সাতটি মন্ত্রণালয় ও বিভিন্ন  বিভাগ ঘুরে এমন চিত্র দেখা গেছে।

কর্মকর্তারা বলছেন, ঈদের তিনদিন ছুটির সঙ্গে অনেকে অতিরিক্ত ছুটি নেওয়ায় সচিবালয়ে প্রথম কর্মদিবসে উপস্থিতি কিছুটা কম। গাড়ি পার্কিং ও অন্যান্য এলাকায়ও ভিড় নেই বললেই চলে।

জানা গেছে, দুপুর ১২টার দিকে বিভিন্ন দপ্তরের মন্ত্রী, সচিব ও কর্মকর্তাদের সঙ্গে ঈদের কুশল ও শুভেচ্ছা বিনিময় করবেন।

ঈদের প্রথম দিনে অফিসে এসেছেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব সালেমান খানের ব্যক্তিগত কর্মকর্তা মোহাম্মদ মঞ্জুর আলম। তিনি অফিসে এসেছেন সকাল সাড়ে ৯টায়। মোহাম্মদ মঞ্জুর আলম ঢাকা পোস্টকে বলেন, প্রথম কর্মদিবসে প্রতিবারের মতো এবারও অফিস ফাঁকা। যারা এসেছেন সবাই কোলাকুলি ও ঈদের শুভেচ্ছা বিনিময় করছেন। বিশেষ কোনো কাজ না থাকায় আজ সচিবালয়জুড়ে ঈদের আমেজ বিরাজ করছে।

তিনি আরও বলেন, আজ ঈদের পর প্রথম কর্মদিবস হওয়ায় সবাই একে অপরের সঙ্গে কোলাকুলি করছেন, কুশল বিনিময় করছেন। এজন্য আনন্দটা বেশি।

সোমবার (১৭ জুন) দেশে ঈদ উদযাপিত হয়। সে হিসাবে ১৬ জুন থেকে থেকে ঈদের ছুটি শুরু হয়, যা শেষ হয় গতকাল মঙ্গলবার (১৮ জুন)। তাই আজ থেকে স্বাভাবিক নিয়মে অফিস শুরু হয়েছে।

কালের আলো/এমএইচইউআর

Print Friendly, PDF & Email